ফ্রেশ ও জীবাণুমুক্ত বাজারের নিশ্চয়তায় সুপারশপ বেস্ট

ব্যবসা-বাণিজ্য, অর্থনীতি

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-29 17:50:45

বিশেষজ্ঞদের মতে, রেফ্রিজারেটরে মাংস সংরক্ষণের সময় বড়জোর দুই থেকে তিন দিন। চতুর্থ দিন তা অস্বাস্থ্যকর হয়ে যায়। মাংস নষ্ট না হলেও এটি বাসি হতে শুরু করে, যা খালি চোখে দৃশ্যমান না। মাছ সংরক্ষণ এবং গ্রহণ কিছুটা সংবেদনশীল ও দক্ষতার কাজ।

রামপুরার বাসিন্দা হাসিনা আক্তার (৪৩) বলেন, পুরনো মাছ মাংসের চেয়ে তাজা খাওয়া ভাল। মাংস বা মাছ কিনতে স্থানীয় বাজারে যাওয়া আমার জন্য একটু কষ্টকর। খোলা বাজারে মাছ মাংসের গন্ধ নিতে পারি না, সেই সাথে সময়ের অভাব। খোলা বাজারে কখনও কখনও, মাংস বা মাছও এক বা দু'দিন পুরাতন হতে পারে, ঠান্ডা স্টোরেজে রাখা হয় এবং এমনকি প্রিজারভেটিভ যুক্ত থাকতে পারে।

স্বপ্নের আউটলেট গুলোতে লাইভ ফিশের ব্যবস্থা আছে। সুতরাং ফ্রেশ নিয়ে আমি নিশ্চিত।

স্বপ্ন এর গুলশান ১ আউটলেটের ম্যানেজার জুয়েল বলেন, স্বপ্নের আউটলেটে মাছ, মাংস রাখার  ক্ষেত্রে যে বরফ ব্যবহার করা হয়, সেটি পরিশোধিত পানি থেকে তৈরী করা। মাছ, মাংসকে সতেজ রাখতে সঠিক সেলসিয়াসে রাখা হয়। যা জীবানুমুক্ত রাখে খাবারকে।

স্বপ্ন বনানী আউটলেটের ক্রেতা সৈয়দ রশিদ বলেন, করোনা ভাইরাস মোকাবেলার প্রেক্ষিতে বিভিন্ন পরিচ্ছন্নতা কর্মসূচি গ্রহণ করেছে সুপারশপ ‘স্বপ্ন‘। করোনা ভাইরাস থেকে মুক্তি পেতে সচেতনতার বিকল্প নেই, তাই পরিস্কার পরিচ্ছন্নতার ওপর গুরুত্ব দেয়া হয়েছে। বিশেষ করে সবসময় হাত জীবানুমুক্ত রাখতে বলা হয়েছে। ক্রেতাদের চেয়ে বিক্রেতাদের চ্যালেঞ্জটা এবার বেশি। কারণ অনেকেই সেফটি ডিস্টেন্স মেনে চলছেন না। বার বার এদিকে খেয়াল রাখতে হচ্ছে। সকলের সচেতনতা সবার আগে প্রয়োজন।

সম্প্রতি দ্বিতীয় দফায় বাংলাদেশে করোনা ভাইরাসে আক্রান্ত্রের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। স্বপ্নের আউটলেটের দরজা, সেলফ, ফ্রিজসহ যেসব জায়গা মানুষ বেশি স্পর্শ করে, সেগুলো প্রতি ঘণ্টাতেই কয়েকবার করে জীবানুনাশক দিয়ে পরিচ্ছন্ন করা হচ্ছে বলে জানান স্বপ্নের গ্রীন রোড আউটলেটের সেলসম্যান। একইসঙ্গে আউটলেটগুলোর মেঝে আরো বেশি জীবানুমুক্ত করতে কিছুক্ষণ পরপরই পরিচ্ছন্ন করা হচ্ছে।

এ বিষয়ে স্বপ্নের এক্সিকিউটিভ ডিরেক্টর সাব্বির নাসির বলেন, এই সময়ে নিজেদের ব্যক্তিগত সুরক্ষা নিশ্চিত করতে হবে। স্বপ্ন এর আউটলেটের সকল কর্মকর্তা এবং বিক্রয়কর্মীদের সর্বোচ্চ পর্যায়ে পরিচ্ছন্ন থাকার বিষয়টি নিশ্চিত করা হচ্ছে। এছাড়াও স্বপ্ন’তে প্রবেশের সময়ই স্যানিটাইজার দিয়ে গ্রাহকদের হাত জীবাণুমুক্ত করা হচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর