ইউএস-বাংলার মাস্কাট-ঢাকা ফ্লাইট পুনরায় চালু হচ্ছে

ব্যবসা-বাণিজ্য, অর্থনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-27 01:49:12

বাংলাদেশের অন্যতম বেসরকারী এয়ারলাইন্স ইউএস-বাংলা আগামী ৫ জুন থেকে মাস্কাট-ঢাকা রুটে পুনরায় ফ্লাইট চালু করতে যাচ্ছে।

বৃহস্পতিবার (৩ জুন) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়  ইউএস-বাংলা।

জানা যায়, করোনাকালীন সময়ে স্বাস্থ্য সতর্কতা মূলক নির্দেশনা অনুযায়ী প্রাথমিকভাবে চারদিন মাস্কাট-ঢাকা রুটে ফ্লাইট পরিচালনা করবে তারা। ঢাকাগামী যাত্রীদের নিজ খরচে তিনদিন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন থাকতে হবে এবং পরবর্তীতে কোভিড টেস্টের ফলাফলে নেগেটিভ হলে অবশিষ্ট ১১দিন হোম কোয়ারেন্টাইনে থাকার বাধ্যবাধকতা রয়েছে।

প্রাথমিকভাবে ইউএস-বাংলা এয়ারলাইন্স সপ্তাহে চারদিন (মঙ্গল, বুধ, শুক্র ও রবিবার) স্থানীয় সময় রাত ২টায় ফ্লাইটটি মাস্কাট থেকে ঢাকার উদ্দেশ্যে উড্ডয়ন করবে এবং ঢাকায় স্থানীয় সময় সকাল ৮টা ৪৫ মিনিটে অবতরণ করবে। ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে মাস্কাট থেকে ঢাকা রুটে ফ্লাইটটি পরিচালনা করা হবে।

বর্তমানে ইউএস-বাংলার বিমান বহরে ৪টি বোয়িং ৭৩৭-৮০০ সহ মোট ১৪টি এয়ারক্রাফট রয়েছে। করোনাকালীন সময়ে মাস্কাট ছাড়াও কুয়ালালামপুর, দোহা ও গুয়াংজু রুটে ফ্লাইট পরিচালনা করছে ইউএস বাংলা। এছাড়া ইউএস-বাংলা এয়ারলাইন্স অভ্যন্তরীণ সকল রুটে ফ্লাইট পরিচালনা করছে।

মাস্কাট-ঢাকা রুটের ফ্লাইটের তথ্যের জন্য ইউএস-বাংলা এয়ারলাইন্সের হটলাইন নম্বর- ১৩৬০৫, ০১৭৭৭৭৭৭৮০০-৬ (ঢাকা) অথবা +৯৬ ৮৯১৯৮৪৩১৫ (মাস্কাট) নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর