আন্দোলনের নামে যেকোনো নৈরাজ্য প্রতিহত করবে সরকার

ব্যাংক বীমা, অর্থনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-23 03:21:01

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, ডিসেম্বরেই জাতীয় নির্বাচন হবে। কেউই বাঁধা দিতে চাইলেও সফল হবে না। আন্দোলনের নামে যেকোনো ধরণের নৈরাজ্য প্রতিহত করবে সরকার।

রোববার (২৮ অক্টোবর) সচিবালয়ে অর্থ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাধারণ বীমা কর্পোরেশন কতৃক লভ্যাংশ হস্তান্তর অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন, আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব আসাদুল ইসলাম সাধারণ বীমা কর্পোরেশনের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবায়েত-উল-ইসলাম, ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ শাহরিয়ার আহসান প্রমুখ।

তিনি বলেন, বর্তমানে দেশে যে পরিস্থিতি বিরাজ করছে তাতে উদ্বেগের কোনো কারণ নেই। নির্বাচন ডিসেম্বর মাসে হবে। মাত্র আর তিন মাস সময় আছে। এখন আমাদের দেশের রাজনৈকিত অবস্থা পুরোপুরি স্থিতিশীল। আমাদের মনে হয় না এটাকে কেউ বিঘ্নিত করার চেষ্টা করবেন। করলেও তা করতে পারবেন না। সুতরাং আমি রাজনৈতিক অবস্থা নিয়ে মোটেও চিন্তিত নই।

‘আমি বহুদিন ধরেই বলছি যে, আগামী নির্বাচনে সকলেই অংশগ্রহণ করবে। বিএনপি অবশ্যই অংশগ্রহণ করবে। না করলে পার্টি হিসেবে কোনো অস্তিত্বই থাকবে এ দেশে। আশা করছি আগামী নির্বাচন খুব ভালো হবে, এবং নির্বাচন যে নিরপেক্ষ হয় সেটার উদাহরণ আমরা ইতোমধ্যেই স্থাপন করেছি। আবার নতুন করে সেটা প্রমাণ করতে হবে না।’

পরিবহন ধর্মঘট চলছে, এতে অর্থনীতির জন্য কোনো ক্ষতি হবে কিনা এমন প্রশ্নে তিনি বলেন, ‘কারা ধর্মঘট করছে? পরিবহন শ্রমিকরা সড়ক আইনের পরিবর্তন চেয়ে ধর্মঘট করছে জানানো হলে- তিনি বলেন, কোনো রকম নৈরাজ্য সৃষ্টি প্রচেষ্টা সফল হতে দেবে না সরকার। এজন্য সরকারের যতটুকু কঠোর হওয়া দরকার, ততটুকু কঠোর হবে। নৈরাজ্যের প্রচেষ্টা যে কেউ করুক, যে পরিস্থিতিতে করুক না কেন- সরকার সেটা নিয়ন্ত্রণ করবে।

এবার নির্বাচনকালীন সরকার কি রকম হতে পারে এ প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রধানমন্ত্রীতো বলেই দিয়েছেন, হয়তো উনি এটাতে কোনো পরিবর্তন করবেন না। হয়তো এটাই চলতে থাকবে। দুই একদিনের মধ্যেই এটা আপনার বুঝে ফেলবেন।

এ সম্পর্কিত আরও খবর