টানা পতনে শেয়ারবাজার

পুঁজিবাজার, অর্থনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 01:12:39

টানা তিন কার্যদিবস পতনের ধারা অব্যাহত রয়েছে শেয়ারবাজারে। বুধবার ( ২৪ নভেম্বর) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) মূল্যসূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ শেয়ার ও ইউনিটের দাম।

ডিএসইতে সকাল ১০টায় লেনদেনের শুরুতে সূচকের সামান্য উত্থান লক্ষ্য করা যায়। এরপর থেকেই ধারাবাহিক পতন শুরু হয়। দিনশেষে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স গতদিনের চেয়ে ৯৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ৯১৭ পয়েন্টে।

ডিএসইর শরীয়া সূচক ১৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৫২ পয়েন্টে এবং ভালো কোম্পানি নিয়ে গঠিত ডিএসই-৩০ সূচক ২৯ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ৬৩১ পয়েন্টে।

লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ কোম্পানির শেয়ার ও ইউনিটের দাম কমেছে। ডিএসইতে দাম বেড়েছে ৭৫টি কোম্পানির, কমেছে ২৫৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১টি কোম্পানির শেয়ার ও ইউনিটের দাম।

ডিএসইতে দিনভর লেনদেন হয়েছে ১ হাজার ১২৯ কোটি ৫৫ লাখ টাকা। গতকাল লেনদেন হয়েছে ১ হাজার ৩১৪ কোটি ৬০ লাখ টাকা। সে হিসেবে প্রায় ২শ কোটি টাকা লেনদেন কমেছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক মূল্যসূচক সিএএসপিআই কমেছে ২৪৬ পয়েন্ট। বাজারটিতে লেনদেন হয়েছে ৫৮ কোটি ৬০ লাখ টাকা। লেনদেনে অংশ নেওয়া ২৮৫টি প্রতিষ্ঠানের মধ্যে দাম কমেছে ১৭১টির, বেড়েছে ৮৭টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টি কোম্পানির শেয়ার ও ইউনিটের দাম।

এ সম্পর্কিত আরও খবর