বড় পতন শেয়ারবাজারে

পুঁজিবাজার, অর্থনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 02:21:44

সপ্তাহের চতুর্থ কার্যদিবসে বড় পতন ঘটেছে শেয়ারবাজারে।

বুধবার (৮ ডিসেম্বর ) বেশিরভাগ কোম্পানির শেয়ার দাম কমার পাশাপাশি কমেছে লেনদেনের পরিমাণও।

আজ লেনদেনের শুরুতেই ডিএসইতে সূচকের পতন ঘটে। বেলা সাড়ে এগারটার দিকে সূচক ঘুরে দাঁড়ানোর চেষ্টা করলেও তা স্থায়ী হয়নি। ক্ষণিক পরেই ঋণাত্মক হয়ে পড়ে। দিনশেষে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স গতদিনের চেয়ে ৯৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ৯৫২ পয়েন্টে।

অপর দুই সূচকের মধ্যে ডিএসইর শরিয়া সূচক ১৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১ হাজার ৪৬৭ পয়েন্টে এবং ভালো কোম্পানি নিয়ে গঠিত ডিএসই-৩০ সূচক গতদিনের চেয়ে ৩৯ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ৬২১ পয়েন্টে। দিনভর বাজারটিতে লেনদেন হয়েছে ১ হাজার ১৫২ কোটি ৩৯ লাখ টাকা। গতকাল লেনদেন হয়েছে ১ হাজার ৩৩১ কোটি ৪ লাখ টাকা।

মোট লেনদেন কমার পাশাপাশি ডিএসইতে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ কোম্পানির শেয়ার ও ইউনিটের দাম কমেছে। বাজারটিতে দাম কমেছে ২৫৭টির, বেড়েছে ৯৭টির এবং অপরিবর্তিত রয়েছে ২০টি কোম্পানির শেয়ার ও ইউনিটের দাম।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) এর সার্বিক সূচক ২৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০ হাজার ৩৫৯ পয়েন্টে। লেনদেনে অংশ নেয়া ২৮৯টি কোম্পানির মধ্যে দাম বেড়েছে ৮২টির, কমেছে ১৮৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩টি কোম্পানির শেয়ার ও ইউনিটের দাম। সিএসইতে মোট লেনদেন হয়েছে ৫৩ কোটি টাকা।

 

এ সম্পর্কিত আরও খবর