সূচকে মিশ্র প্রবণতা, বেড়েছে লেনদেন

, অর্থনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-25 23:35:06

শেয়ারবাজারে সূচকের মিশ্র প্রবণতায় শেষ হয়েছে সপ্তাহের প্রথম কর্মদিবসের লেনদেন। তবে রোববার (১৬ জানুয়ারি ) দেশের দুই বাজারেই বেড়েছে লেনদেনের পরিমাণ।

আজ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন শুরুর প্রথম ১৫ মিনিট সূচক ঊর্ধ্বমুখী ছিল। এরপর থেকেই সূচক ঋণাত্মক হয়ে যায়। সারাদিন উত্থান-পতনে লেনদেন চলতে থাকে। দিনশেষে ডিএসই প্রধান সূচক ডিএসইএক্স ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৭ হাজার ১৯ পয়েন্টে।

অপর দুই সূচকের মধ্যে বাছাই করা ভালো কোম্পানি নিয়ে গঠিত ডিএসই-৩০ সূচক ১৭ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ৫৯৮ পয়েন্টে এবং শরিয়াহ্ সূচক শূন্য দশমিক ২৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৫০২ পয়েন্টে।

রোববার ডিএসইতে লেনদেনে অংশ নেয়া ৩৭৮টি কোম্পানির মধ্যে দাম বেড়েছে ১৮২টির, কমেছে ১৫১টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৫টি কোম্পানির শেয়ার ও ইউনিটের দাম।

বাজারটিতে আজ মোট লেনদেন হয়েছে  ১ হাজার ৫০৬ কোটি ৮০ লাখ টাকা। গত কার্যদিবসে লেনদেন হয় ১ হাজার ২৪২ কোটি ৮৪ লাখ টাকা। সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ২৬৩ কোটি ৯৫ লাখ টাকা।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএসপিআই ব ২৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ২০ হাজার ৫৬৭ পয়েন্টে। লেনদেনে অংশ নেয়া ৩০৬টি কোম্পানির মধ্যে বেড়েছে ১৫২টির, কমেছে ১১৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৯টি কোম্পানির শেয়ার ও ইউনিটের দাম। বাজারটিতে মোট লেনদেন হয়েছে ৪২ কোটি ৪৩ লাখ টাকা।

 

 

 

এ সম্পর্কিত আরও খবর