ব্র্যাক ব্যাংক ‘তারা’র সঙ্গে গ্রিন ডেল্টা ইন্সুরেন্সের চুক্তি

ব্যাংক বীমা, অর্থনীতি

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 21:59:30

গ্রাহকদের ডিজিটাল হেলথকেয়ার প্যাকেজ সুবিধা প্রদান করতে সম্প্রতি গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানির সঙ্গে একটি পার্টনারশিপ চুক্তি স্বাক্ষর করেছে ব্র্যাক ব্যাংক উইমেন ব্যাংকিং সেগমেন্ট তারা (TARA)।

এ চুক্তির আওতায় ‘TARA’ এসএমই ও রিটেইল লোন, ডিপোজিট ও ক্রেডিট কার্ডের গ্রাহকরা গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্স থেকে ১২ মাসের জন্য ফ্রি ডিজিটাল হেলথকেয়ার প্যাকেজ সুবিধা পাবেন।

ডিজিটাল হেলথকেয়ার প্যাকেজের আওতায় থাকা গ্রাহকরা হাসপাতালে ভর্তির ক্ষেত্রে ৪০,০০০ টাকা এবং ম্যাটার্নিটির ক্ষেত্রে ২০,০০০ টাকা পর্যন্ত এবং গুরুতর অসুস্থ অবস্থায় / দুর্ঘটনাজনিত মৃত্যুতে ১০,০০০ টাকার সুবিধা পাবেন। সেই সাথে ওপিডি সুবিধা, ডাক্তারের সাথে অডিও ও ভিডিও কল কাউন্সেলিং, ডাক্তারের অ্যাপয়েন্টমেন্ট বুকিং, বিভিন্ন পার্টনার আউটলেটে ডিসকাউন্টসহ রয়েছে আরও নানান সুবিধা।

গত ১৮ মে ব্র্যাক ব্যাংকের প্রধান কার্যালয়ে আয়োজিত এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড হেড অব এসএমই ব্যাংকিং সৈয়দ আব্দুল মোমেন ও হেড অব রিটেইল ব্যাংকিং মোঃ মাহীয়ুল ইসলাম। সেই সঙ্গে গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্স থেকে উপস্থিত ছিলেন অ্যাডিশনাল ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড কোম্পানি সেক্রেটারি সৈয়দ মঈনউদ্দীন আহমেদ ও হেড অব ইম্প্যাক্ট বিজনেস অ্যান্ড এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট শুভাশিস বড়ুয়া। ব্র্যাক ব্যাংক থেকে হেড অব উইমেন ব্যাংকিং (TARA অ্যান্ড আগামী) - মেহরুবা রেজা ও হেড অব উইমেন এন্ট্রপ্রেনর সেল - খাদিজা মরিয়মসহ উভয় প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দও উপস্থিত ছিলেন।

এ চুক্তি সম্পর্কে সৈয়দ আব্দুল মোমেন বলেন, ব্যক্তি বা উদ্যোক্তা সমাজের সব শ্রেণির নারীদের ব্যাংকিং সেবা প্রদান করছে ‘TARA’। একই সাথে এটি নারীদের সঠিক অর্থায়ন পরিকল্পনা, অর্থনৈতিক স্বাধীনতা অর্জন ও জীবনের লক্ষ্য অর্জনে সাহায্য করছে। ‘TARA’ কেবলমাত্র একটি ব্যাংকিং সেবা নয়, এটি নারীর অমিত সম্ভাবনাকে বাস্তবে রূপ দেওয়ার একটি কার্যকরী সমাধান। ‘TARA’ সবসময় নারীর স্বপ্নপূরণের পথে সহায়ক ভূমিকা পালন করে আসছে।

মো. মাহীয়ুল ইসলাম বলেন, বিমা সুবিধাসহ ‘TARA’র এসএমই ও রিটেইল ব্যাংকিং সেবা নারী গ্রাহকদের জন্য অনেক বেশি সহায়ক হবে।হসপিটালাইজেশন, ম্যাটার্নিটি সেবা, লাইফ ইন্স্যুরেন্স, ওপিডি সুবিধা ‘TARA’-কে পূণার্ঙ্গ ব্যাংকিং সেবায় পরিণত করেছে, যা আর্থিক সেবা প্রদানের পাশাপাশি নারীদের সুস্বাস্থ্য নিয়েও যত্নশীল। এসকল সুবিধাসমূহ ‘TARA’-কে বাংলাদেশের অন্যতম পূর্ণাঙ্গ নারী ব্যাংকিং সেবার মর্যাদা এনে দিয়েছে।

সৈয়দ মঈনউদ্দীন আহমেদ বলেন, গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি দীর্ঘ সময় ধরে নারীকেন্দ্রিক বিভিন্ন পণ্যের বিকাশ ও উদ্ভাবন নিয়ে একনিষ্ঠভাবে কাজ করে আসছে, যেগুলোর মধ্যে উল্লেখযোগ্য এবং বিশ্বপর্যায়ে পুরস্কৃত একটি পণ্য হচ্ছে - নিবেদিতা। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি যে ব্র্যাক ব্যাংক ‘TARA’-এর সাথে এই চুক্তির ফলে ব্যাংকিং এবং স্বাস্থ্য খাতে অবদান রাখার পাশাপাশি বিমা সেবা প্রদানের মাধ্যমে দেশের মানুষের বিমা অন্তর্ভুক্তি ও বাংলাদেশের টেকসই উন্নয়নে আমরা ভূমিকা রাখতে পারবো।

এ সম্পর্কিত আরও খবর