বিটিআরআই গ্রিন টি ফ্যাক্টরি পরিদর্শনে বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী

চা শিল্পাঞ্চল, অর্থনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট | 2023-09-01 13:14:48

বাংলাদেশ চা গবেষণা ইন্সটিটিউট (বিটিআরআই) এর গ্রিন টি ফ্যাক্টরি প্রদর্শন করেন বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী। পরে তিনি এবং তার সফরসঙ্গীগণ গ্রিন টি পান করে এর গুণাগুন মূল্যায়ন করেন।

রোববার (১৯ জুন) তিনি শ্রীমঙ্গলে অবস্থিত বাংলাদেশ চা গবেষণা ইন্সটিটিউটে এলে তাকে স্বাগত জানান বিটিআরআই এর পরিচালক (ভারপ্রাপ্ত) ড. ইসমাইল হোসেন ও পিডিইউ পরিচালক (ভারপ্রাপ্ত) ড. এ কে এম রফিকুল হক এবং বিটিআরআই ও পিডিইউ এর ঊর্ধ্বতন কর্মকর্তাগণ। পরে তিনি বাংলাদেশ চা বোর্ডের আওতাধীন প্রকল্প উন্নয়ন ইউনিট (পিডিইউ) এর কনফারেন্স রুমে চা সংক্রান্ত আলোচনা সভায় অংশগ্রহণ করেন। আলোচনা সভা শেষে মন্ত্রী দুস্থ ও দরিদ্র মানুষের মাঝে বস্ত বিতরণ করেন।

বাণিজ্যমন্ত্রীকে চা সম্পর্কিত তথ্য জানাচ্ছেন বিটিআরআই ভারপ্রাপ্ত পরিচালক ড. ইসমাইল। ছবি: বার্তা২৪

এরপর মন্ত্রী বিটিআরআই এর মিনি ব্ল্যাক টি ফ্যাক্টরিতে টি টেস্টিং কার্যক্রম পরিদর্শন করেন। এ সময় চা চাষের বিভিন্ন বিষয় নিয়ে মন্ত্রীকে ব্রিফ করেন বিটিআরআই এর পরিচালক (ভারপ্রাপ্ত) ড. ইসমাইল হোসেন এবং পিডিইউ এর পরিচালক (ভারপ্রাপ্ত) ড. এ কে এম রফিকুল হক।

গ্রিন টি ফ্যাক্টরি পরিদর্শনকালে সেখানে গ্রিন টি প্রসেসিং এর বিভিন্ন ধাপ নিয়ে ব্রিফ প্রদান করেন কৃষিতত্ত্ব বিভাগের সিনিয়র সাইন্টিফিক অফিসার(এসএসও) ড. মোহাম্মদ মাসুদ রানা। সবশেষে মন্ত্রী ও রোটারি ক্লাবের সদস্যগণ বিটিআরআই গেস্ট হাউজে মধ্যাহ্নভোজে অংশগ্রহণ করেন।

এ সম্পর্কিত আরও খবর