সাড়ে ১২ শতাংশ নগদ লভ্যাংশ দিচ্ছে জেএমআই হসপিটাল

পুঁজিবাজার, অর্থনীতি

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 20:38:26

বিনিয়োগকারীদের জন্য সাড়ে ১২ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত দেশের চিকিৎসা সরঞ্জাম উৎপাদন খাতের অন্যতম শীর্ষ প্রতিষ্ঠান জেএমআই হসপিটাল রিক্যুইজিট ম্যানুফ্যাকচারিং লিমিটেড।

মঙ্গলবার (২৫ অক্টোবর) বিকেলে অনুষ্ঠিত হয় প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদের ১২৪তম সভা। এতে প্রতিষ্ঠানটির সর্বশেষ অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদন দেয়া হয়। এসময় ৩০ জুন ২০২২ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ১২.৫০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করা হয়।

২০২১-২২ অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী, প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ২৫ পয়সা। আগের অর্থবছরে যা ছিল ২ টাকা ৫০ পয়সা। গত ৩০ জুন কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৮ টাকা ৮৪ পয়সা। আগের অর্থবছরে যা ছিল ৩১ টাকা ৪৯ পয়সা।

মঙ্গলবারের বৈঠকে সিদ্ধান্ত হয়, জেএমআই হসপিটাল রিক্যুইজিট ম্যানুফ্যাকচারিং লিমিটেডের বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১২ জানুয়ারি অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৩০ নভেম্বর, ২০২২।

জেএমআই হসপিটাল রিক্যুইজিট ম্যানুফ্যাকচারিং লিমিটেডের চেয়ারম্যান মো. আবদুর রাজ্জাকের সভাপতিত্বে অনুষ্ঠিত বোর্ড সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক সুরাইয়া আক্তার রিনা, পরিচালক মো. মহিউদ্দিন আহমেদ, স্বতন্ত্র পরিচালক মো. হেমায়েত হোসেন, জেএমআই গ্রুপের প্রধান অর্থ কর্মকর্তা জাহাঙ্গীর আলম, জেএমআই হসপিটাল রিক্যুইজিট ম্যানুফ্যাকচারিং লিমিটেডের প্রধান অর্থ কর্মকর্তা সুবাস চন্দ্র বণিক এবং কোম্পানি সচিব মো. সফিকুর রহমান।

এ সম্পর্কিত আরও খবর