মেয়াদ বাড়ল বিজিএমইএ সভাপতির

পোশাক শিল্প, অর্থনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 08:12:49

তৈরি পোশাক প্রস্তুত ও রফতানিকারক সমিতির (বিজিএমইএ) সভাপতি মোঃ সিদ্দিকুর রহমানের চলতি পদের মেয়াদ এক মাস বাড়ানো হয়েছে।

বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) সন্ধ্যায় বাণিজ্য মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনের মাধ্যমে বিজিএমইএ সভাপতির এ মেয়াদ বাড়ানো হয়।

এর আগে সিদ্দিকুর রহমান বিজিএমই্এ সদস্যদের ভোটে নয়, সমঝোতার ভিত্তিতে দুই বছরের জন্য সভাপতি পদ পেয়ে সাড়ে তিন বছর ধরে দায়িত্ব পালন করছেন।

জানা গেছে, বিজিএমইএ’র বর্তমান পর্ষদের বাড়তি মেয়াদ শেষ হবে আগামী মার্চে। এ জন্য ২২ ডিসেম্বরের মধ্যে নির্বাচন ও নির্বাচনী আপিল বোর্ড গঠন করার কথা। তবে সেটি না করে নতুন করে এক বছর মেয়াদ বাড়ানোর জন্য সরকারের উচ্চপর্যায়ে দৌড়ঝাঁপ করছেন সিদ্দিকুর রহমান।

মেয়াদ বাড়ানোর জন্য বাণিজ্য মন্ত্রণালয়েও আবেদনও করেছেন তিনি। এক্ষেত্রে পরিচালনা পর্ষদের বৈঠক ডেকে অনুমোদন নেওয়ার বাধ্যবাধকতা থাকলেও তা তিনি করেননি।

জানা গেছে, আপাতত এক মাস সময় বাড়লেও আগামীতে আরও সময় বড়ানো হতে পারে। এ বিষয়ে জানতে চাইলে বাণিজ্য সচিব মোঃ মফিজুল ইসলাম বলেন, ‘বিজিএমইএ’র পরবর্তী নির্বাচন যাতে সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হতে পারে, এ জন্য সময় বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

বিজিএমইএর একেকটি কমিটির মেয়াদ সাধারণত দুই বছর হয়। তবে বর্তমান সভাপতি নানা অজুহাত দেখিয়ে তার পর্ষদের মেয়াদ ইতোমধ্যে দুই দফায় দেড় বছর বাড়িয়ে নিয়েছেন। শেষ পর্যন্ত বাণিজ্য মন্ত্রণালয় আবারও আবেদন অনুযায়ী সময় বাড়ালে বর্তমান কমিটির মেয়াদ সাড়ে চার বছরে গিয়ে দাঁড়াবে। তখন সেটি দাঁড়াবে এক টিকিটে দুই মেয়াদের বেশি দায়িত্ব পালন।

এ সম্পর্কিত আরও খবর