চট্টগ্রামের আগ্রাবাদে চালু হলো এয়ার এ্যাস্ট্রার নতুন সেলস অফিস

ব্যবসা-বাণিজ্য, অর্থনীতি

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 07:10:32

চট্টগ্রামের আগ্রাবাদে চালু হলো দেশের নতুন বেসরকারি এয়ারলাইন এয়ার এ্যাস্ট্রার নতুন সেলস অফিস।

রোববার (১১ জুন) সেলস অফিসটির উদ্বোধন করেন জনপ্রিয় সঙ্গীতশিল্পী ও ব্যান্ড তারকা নকীব খান। উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এয়ার অ্যাস্ট্রার সিইও ইমরান আসিফসহ প্রতিষ্ঠানের অন্যান্য কর্মকর্তারা।

উদ্বোধনী অনুষ্ঠানে নকীব খান বলেন, প্রতিযোগিতার এই বাজারে সময় মেনে ফ্লাইট অপারেট করার পাশাপাশি যাত্রীসেবার মান বজায় রাখতে হবে। এয়ার এ্যাস্ট্রা বাংলার আকাশে নতুন তারকা। আশা করছি এয়ার এ্যাস্ট্রা তাদের মান ধরে রাখবে।

সেলস অফিসটির উদ্বোধনের মধ্য দিয়ে এখন থেকে অনলাইনের পাশাপাশি এয়ার এ্যাস্ট্রার যাত্রীরা আগ্রাবাদের সেলস অফিস থেকে সরাসরি টিকিট কিনতে পারবেন। এছাড়াও যাত্রীদের টিকিট ক্যানসেল, রিফান্ড, ফ্লাইটের সময় পরিবর্তনসহ অন্যান্য সুবিধা এই অফিস থেকে দেওয়া হবে।

এয়ার এ্যাস্ট্রা বর্তমানে ঢাকা-কক্সবাজার-ঢাকা, ঢাকা-চট্টগ্রাম-ঢাকা, ঢাকা-সৈয়দপুর-ঢাকা ও ঢাকা-সিলেট-ঢাকা রুটে প্রতিদিন ১২টি ফ্লাইট পরিচালনা করছে। এয়ার এ্যাস্ট্রার বহরে বর্তমানে তিনটি এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট রয়েছে, যা ফ্রান্সে নির্মিত সর্বাধুনিক প্রযুক্তির টার্বোপ্রপ এয়ারক্রাফট এবং ৭০ জন যাত্রী বহন করতে সক্ষম। এয়ার অ্যাস্ট্রা যাত্রীদের নিরপত্তার কথা মাথায় রেখে ফ্লাইট পরিচালনার এক বছরের মধ্যে বাংলাদেশের প্রথম বেসরকারি এয়ারলাইন্স হিসেবে ইন্টারন্যাশনাল এয়ার ট্রান্সপোর্ট অ্যাসোসিয়েশন (আইএটিএ) কর্তৃক প্রণোদিত আইএটিএ অপারেশনাল সেফটি অডিট (আইওএসএ) সম্পন্ন করার প্রচেষ্টায় নিয়োজিত আছে।

এ সম্পর্কিত আরও খবর