ডিসকাউন্টে মিলছে বিমানের রোম ফ্লাইটের টিকিট

ব্যবসা-বাণিজ্য, অর্থনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-02-15 20:32:08

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ঢাকা-রোম-ঢাকা রুটের টিকিট বিক্রি শুরু হয়েছে। দুপুর ২টা ৫ মিনিটে বিমানের সব ডিস্ট্রিবিউশন চ্যানেলে একযোগে বিক্রির জন্য টিকিট উন্মুক্ত করা হয়।

যাত্রীরা বিমানের বাণিজ্যিক ওয়েবসাইট www.biman-airlines.com, মোবাইল অ্যাপ, বিমানের যে কোনো সেলস সেন্টার, বিমান কল সেন্টার ০১৯৯০৯৯৭৯৯৭ এবং বিমান অনুমোদিত ট্রাভেল এজেন্সি থেকে এ রুটের টিকিট কিনতে পারবেন। নতুন রুট উপলক্ষে বিশেষ ছাড় চলছে।

বৃহস্পতিবার থেকে ২৬ মার্চের মধ্যে বিমানের ওয়েবসাইট ও মোবাইল অ্যাপ থেকে টিকিট কেনার ক্ষেত্রে প্রমোকোড BGROME15 ব্যবহার করে ১৫% ডিসকাউন্ট পাওয়া যাবে। এছাড়াও বিমান কলসেন্টার, নিজস্ব টিকিট কাউন্টার ও অনুমোদিত ট্রাভেল এজেন্সি থেকে টিকিট কিনলে মূল ভাড়ার ওপর ১০% ডিসকাউন্ট পাওয়া যাবে।

২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসে রোমের উদ্দেশে বিমানের প্রথম ফ্লাইট যাত্রা করবে।

এরপর ২৬ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত সপ্তাহে প্রতি সোম, মঙ্গল এবং বৃহস্পতিবার ঢাকা থেকে ফ্লাইট বিজি৩৫৫ স্থানীয় সময় রাত ২:০০টায় রোমের উদ্দেশে যাত্রা করে পৌঁছাবে স্থানীয় সময় সকাল ৭টায়। একইদিন রোম থেকে স্থানীয় সময় সকাল ৮টা ৪৫ মিনিটে যাত্রা করে ঢাকায় পৌঁছাবে রাত ১১টা ৪৫ মিনিটে।

তবে ১ এপ্রিল থেকে গ্রীষ্মকালীন সূচি অনুযায়ী, প্রতি সোম, মঙ্গল ও বৃহস্পতিবার ঢাকা থেকে স্থানীয় সময় রাত ৩টায় যাত্রা করে রোমে পৌঁছাবে সকাল ০৯টা ১০ মিনিটে এবং রোম থেকে স্থানীয় সময় সকাল ১০টা ৪৫ মিনিটে যাত্রা করে ঢাকায় পৌঁছাবে রাত ১২টা ৩০ মিনিটে।

ঢাকা-রোম রুটে সব ধরনের ট্যাক্সসহ ইকোনমি ক্লাসে একমুখী সর্বনিম্ন ভাড়া জনপ্রতি সর্বমোট ৬৪,৩৫৫ টাকা থেকে শুরু হবে এবং রাউন্ড ট্রিপ টিকিটের মূল্য শুরু হবে ১,০৪,৫৬৮ টাকা থেকে। ট্যাক্সসহ বিজনেস ক্লাসে ঢাকা-রোম রুটে একমুখী সর্বনিম্ন ভাড়া শুরু হবে ১,৪৪,১০৫ টাকা থেকে এবং রাউন্ড ট্রিপ টিকিটের মূল্য শুরু হবে ২,৫৮,৫৬৮ টাকা থেকে।

রোম-ঢাকা রুটে ইকোনমি ক্লাসে একমুখী সর্বনিম্ন ভাড়া শুরু হবে ৪৮,৭৮৮ টাকা থেকে এবং রাউন্ড ট্রিপ টিকিটের মূল্য শুরু হবে ৮৯,৮৫২ টাকা থেকে। বিজনেস ক্লাসের ক্ষেত্রে একমুখী ও রাউন্ড ট্রিপ ভাড়া শুরু হবে যথাক্রমে ১,২২,৬৬৩ ও ২,২২,২৩৬ টাকা থেকে। মু্দ্রা বিনিময় হার, সময় ও চাহিদা বিবেচনায় ভাড়ার পরিমাণ কম-বেশি হতে পারে।

ফ্লাইটের সিডিউল, সময়সূচি ও টিকিটের মূল্য সম্পর্কিত বিস্তারিত তথ্য বিমানের ওয়েবসাইট WWW.BIMAN-AIRLINES.COM থেকে পাওয়া যাবে। বোয়িং ৭৮৭ ড্রিমলাইনারের মাধ্যমে রোম ফ্লাইট পরিচালিত হবে।

উল্লেখ্য, ১৯৮১ সালের ২ এপ্রিল বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের রোম ফ্লাইট চালু হয় এবং ২০১৫ সালের ৬ এপ্রিল থেকে তা বন্ধ হয়ে যায়।

এ সম্পর্কিত আরও খবর