ডোরিন পাওয়ার ও মেট্রো স্পিনিংয়ের লভ্যাংশ জমা

পুঁজিবাজার, অর্থনীতি

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 11:50:26

পুঁজিবাজারের তালিকাভুক্ত ২ কোম্পানির পরিচালনা পর্ষদ গত ৩০ জুন ২০১৮ সমাপ্ত অর্থবছরে যে লভ্যাংশ ঘোষণা করেছে তা শেয়ারহোল্ডারদের কাছে পাঠানো হয়েছে। কোম্পানি ২টি হলো- ডোরিন পাওয়ার এবং মেট্রো স্পিনিং। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা যায়।

ডোরিন পাওয়ার

ডিএসই’র ওয়েবসাইট সূত্রে জানা গেছে, সমাপ্ত অর্থবছরে কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য ১৫ নগদ ও ১০ শতাংশ শেয়ার লভ্যাংশ দিয়েছে। কোম্পানি কর্তৃপক্ষ ডিএসই’কে জানিয়েছে, ইতোমধ্যে শেয়ার লভ্যাংশ বিনিয়োগকারীদের বিও হিসাবে জমা করা হয়েছে।

সমাপ্ত অর্থবছরে (৩০ জুন, ২০১৮) কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৭ টাকা ৮৫ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৪০ টাকা ৪৩ পয়সা। আগের বছর একই সময়ে (৩০ জুন, ২০১৭) কোম্পানিটির ইপিএস ছিল ৬ টাকা ৮৮ পয়সা এবং এনএভি ছিল ৩২ টাকা ৬৯ পয়সা।

মেট্রো স্পিনিং

ডিএসই’র ওয়েবসাইট সূত্রে জানা গেছে, সমাপ্ত অর্থবছরে কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য ২ শেয়ার লভ্যাংশ দিয়েছে। কোম্পানি কর্তৃপক্ষ ডিএসই’কে জানিয়েছে, ইতোমধ্যে নগদ লভ্যাংশ অনলাইনের মাধ্যমে বিনিয়োগকারীদের বিও হিসাবে জমা করা হয়েছে।

সমাপ্ত অর্থবছরে (৩০ জুন, ২০১৮) কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ০ দশমিক ০৯ টাকা এবং শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৫ টাকা ৫৩ পয়সা। আগের বছর একই সময়ে (৩০ জুন, ২০১৭) কোম্পানিটির ইপিএস ছিল (শূন্য দশমিক ৬৪ টাকা) এবং এনএভি ছিল ১৫ টাকা ৮৮ পয়সা।

এ সম্পর্কিত আরও খবর