বাণিজ্য মেলায় ক্রেতাদের মূল আকর্ষণ বিদেশি স্টল

ব্যবসা-বাণিজ্য, অর্থনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 07:19:30

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় ক্রেতাদের আকর্ষণ বিদেশি প্যাভিলিয়ন ও স্টল। বিক্রিও চলছে হরদম। যেখানে দেশি স্টল অনেক ক্ষেত্রেই ক্রেতাশূন্য সেখানে বিদেশি স্টলগুলোতে চলছে সন্তুষ্টিজনক বিকিকিনি।

শুক্রবার (১৮ জানুয়ারি) সারাদিন বাণিজ্য মেলা ঘুরে দেখা গেছে, প্রতি বছরের নেয় এবারও ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় দেশি পণ্যের পাশাপাশি জায়গা করে নিয়েছে বিদেশি নামি-দামি ব্র্যান্ডের বাহারি সব পণ্য। বাংলাদেশের অনেক ক্রেতাদেরই বাড়তি মনোযোগ থাকে বিদেশি প্যাভিলিয়ন ও স্টলগুলোর প্রতি। সেই আকর্ষণের জায়গা থেকে দর্শনার্থী ও ক্রেতারা ভিড় জমাচ্ছেন।

এসব প্যাভিলিয়ন ও স্টলগুলোতে ক্রেতাদের শীর্ষে রয়েছে, তার্কিশ ল্যাম্প, দামি পাথরের তৈরি ঝালর, ধাতুর তৈরি আসবাবপত্র, পাথরের তৈরি গহনা, বিভিন্ন ধরনের থাই পণ্য, মেয়েদের জন্য জাপানি প্রসাধনী, পাকিস্তানি থ্রিপিস, চাদর, ভারতের রাজস্থানের তৈরি চুড়ি ও জরির কাজের ব্যাগ, স্লিপার, কাশ্মিরী সাল, ইরানি মসলা ও নানা ধরনের খাবার, ইউরোপিয়ান ইলেকট্রনিক্সসহ হরেক রকমের পণ্য।

বিদেশি স্টলে ঘুরতে আসা এক ক্রেতার সঙ্গে বার্তা২৪.কম’র কথা হয়। তিনি বলেন, ‘পণ্যগুলো মানে ও গুণে ভাল তাই দেখতে আসছি। তাছাড়া বিদেশ তো সব সময় যাওয়া হয় না, তাই স্টল ঘুরে দেখছি।’

আরেকজন ক্রেতা অভিযোগ করে বলেন, ‘বিদেশি স্টলগুলোতে দেশীয় প্রোডাক্ট দেখা যাচ্ছে, আর তার দামও অনেক বেশি। এ ব্যাপারে কতৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।’

এ সম্পর্কিত আরও খবর