'বিজিএমইএ'র নির্বাচন থেকে সরে দাঁড়াতে চাপ দেওয়া হয়েছে'

পোশাক শিল্প, অর্থনীতি

সিনিয়র করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা ২৪.কম | 2023-08-30 18:23:03

বিজিএমইএ এর নির্বাচন থেকে সরে দাঁড়াতে আমাকে একাধিকবার নানা জায়গা থেকে চাপ দেওয়া হয়েছে বলে মন্তব্য করেছেন স্বাধীনতা পরিষদ, বিজিএমইএ এর আহ্বায়ক মোঃ জাহাঙ্গীর আলম।

রোববার (১৯ জানুয়ারি) ঢাকা ক্লাবে আয়োজিত মতবিনিময় সভায় দুপুর দেড়টায় এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, দীর্ঘদিন যাবত বিজিএমই’তে কোনো নির্বাচন হয়না। বিজিএমইএ এর সাবেক সভাপতিদের একটি ফোরাম রয়েছে। সাবেক সভাপতি ফোরামের থেকেই বারবার বিজিএমইএ এর সিলেকশন করে দেওয়া হচ্ছে। তারা ২০১৩ সালে সমঝোতার মাধ্যমে বিজিএমইএ এর কমিটি করে দেয়। আমরা যারা সাধারণ সদস্য আছি তারা খেয়াল করলাম যে নির্বাচন না হওয়ার কারণে আমাদের অবহেলা করা হচ্ছে। বিজিএমইএ এর কর্মকর্তারাও আমাদের সাথে খারাপ ব্যবহার করে। আমরা তখন খোঁজ খবর শুরু করলাম। দেখলাম, যে সংখ্যক ভোটার রয়েছে তার ২০ শতাংশ মালিকের কোনো কারখানা নেই। তখন আমরা নির্বাচন করার সিদ্ধান্ত নিলাম। তখন বেশির ভাগ সদস্যই আমাদের ইতিবাচক সাড়া দেন।  তারাও ভোট চান। কিন্তু তখন নির্বাচন থেকে সড়ে দাঁড়াতে নানা চাপ দেওয়া শুরু হলো। কিন্তু আমরা নির্বাচন থেকে পিছপা হইনি। আমরা নির্বাচন করবো।

তিনি আরও বলেন, বিজিএমইএ'তে নির্বাচন দরকার। ভোটারদের ভোটের অধিকারটা দেওয়া হোক। এই শিল্পের অস্তিত্বের প্রশ্নে এখন নির্বাচন দরকার। অনেক কারখানা বন্ধ হয়ে গেছে। নির্বাচন হলেই ভোটাররা তাদের অধিকার ফিরে পাবেন। তখন তাদের কদর বাড়বে। তারা তাদের সমস্যা নিয়ে কথা বলতে পারবেন। তাই আমরা চাই বিজিএমইএতে গণতান্ত্রিক প্রক্রিয়ায় নির্বাচনটা হোক।

এ সম্পর্কিত আরও খবর