মুনাফা বেড়েছে বাংলাদেশ শিপিং করপোরেশন ও ড্রাগন সোয়েটারের

পুঁজিবাজার, অর্থনীতি

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-21 15:26:12

 

পুঁজিবাজারের তালিকাভুক্ত বাংলাদেশ শিপিং করপোরেশন (বিএসসি) ও ড্রাগন সোয়েটার কোম্পানি কর্তৃপক্ষ অর্ধবার্ষিকীতে (জুলাই থেকে ডিসেম্বর-২০১৮) আনিরিক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রতিবেদন অনুযায়ী কোম্পানি দুটির মুনাফা গত বছর একই সময়ের তুলনায় বেড়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

বাংলাদেশ শিপিং করপোরেশন

অনিরিক্ষত আর্থিক প্রতিবেদন অনুযায়ী চলতি অর্থবছরের অর্ধবার্ষিকীতে (জুলাই থেকে ডিসেম্বর-২০১৮) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫৩ পয়সা। গত অর্থবছরের একই সময়ে কোম্পানির ইপিএস ছিল ৪০ পয়সা। সুতরাং চলতি অর্থবছরের অর্ধবার্ষিকীতে কোম্পানিটির ইপিএস বেড়েছে ১৩ পয়সা।

এছাড়া গত তিন মাসে (অক্টোবর থেকে ডিসেম্বর-২০১৮) সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ৯০ পয়সা। গত অর্থবছরের একই সময় এ কোম্পানিটির ইপিএস হয়েছিল ৭০ পয়সা। সুতরাং এক বছরের ব্যবধানে কোম্পানির ইপিএস বেড়েছে ২০ পয়সা।

এছাড়া গত ছয় মাসে কোম্পানিটির নিট অ্যাসেট ভ্যালূ (এনএভি) দাঁড়িয়েছে ৫৪ টাকা ২২ পয়সা। গত বছর একই সময়ে কোম্পানিটির এনএভি ছিল ৫৩ টাকা ৬১ পয়সা।

ড্রাগন সোয়েটার

অনিরিক্ষত আর্থিক প্রতিবেদন অনুযায়ী চলতি অর্থবছরের অর্ধবার্ষিকীতে (জুলাই থেকে ডিসেম্বর-২০১৮) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬১ পয়সা। গত অর্থবছরের একই সময়ে কোম্পানির ইপিএস ছিল ৫৪ পয়সা। সুতরাং চলতি অর্থবছরের অর্ধবার্ষিকীতে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০৭ পয়সা।

এছাড়া গত তিন মাসে (অক্টোবর থেকে ডিসেম্বর-২০১৮) সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছে এক টাকা  ২৯ পয়সা। গত অর্থবছরের একই সময় এ কোম্পানিটির ইপিএস হয়েছিল ৯৩ পয়সা। সুতরাং এক বছরের ব্যবধানে কোম্পানির ইপিএস বেড়েছে ৩৬ পয়সা।

এছাড়া গত ছয় মাসে কোম্পানিটির নিট অ্যাসেট ভ্যালূ (এনএভি) দাঁড়িয়েছে ১৮ টাকা ৫২ পয়সা। গত বছর একই সময়ে কোম্পানিটির এনএভি ছিল ১৮ টাকা ২৯ পয়সা।

এ সম্পর্কিত আরও খবর