বিশ্বের নিরাপদ এয়ারলাইন্সের তালিকায় নভোএয়ার

ব্যবসা-বাণিজ্য, অর্থনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-29 01:58:03

দেশের বেসরকারি বিমান সংস্থা হিসাবে বিশ্বের নিরাপদ এয়ারলাইন্সগুলোর তালিকায় স্থান পেয়েছে নভোএয়ার। ইন্টারন্যাশনাল অ্যাভিয়েশন সেফটি রেটিং এজেন্সি তাদের ওয়েবসসাইট এয়ারলাইন রেটিং ডট কম এ তথ্য প্রকাশ করেছে বলে জানিয়েছে নভোএয়ার কৃর্তৃপক্ষ।

সোমবার (২১ জানুয়ারি) গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয় যাত্রীদের নিরাপদ ভ্রমণ নিশ্চিত করায় নভোএয়ার তিন তারকা রেটিং পেয়েছে। বিশ্বের ৪০৫টি বিমানসংস্থার তথ্য ১২টি মানদণ্ডে বিশ্লেষণ করে এই রেটিং প্রদান করে প্রতিষ্ঠানটি।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, নভোএয়ার বিমান ইউরোপিয়ান ইউনিয়ন ও ফেডারেল অ্যাভিয়েশন অথরিটির অনুমোদনপ্রাপ্ত বাংলাদেশের একমাত্র বেসরকারি বিমান সংস্থা, যাত্রার শুরু থেকেই যাত্রী নিরাপত্তাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে আসছে। সময়ানুযায়ী ফ্লাইট পরিচালনা ও সেবার সর্বোচ্চ মান নিশ্চিত করে এরই মধ্যেনভো এয়ার নিরাপদ ভ্রমণে যাত্রীদের কাছে বিশ্বস্ততা অর্জন করেছে।

উল্লেখ্য, নভোএয়ার এটিআর ৭২-৫০০ মডেলের ছয়টি নিজস্ব উড়োজাহাজের মাধ্যমে ঢাকা থেকে চট্টগ্রাম, কক্সবাজার, যশোর, সিলেট, সৈয়দপুর, বরিশাল, রাজশাহী ও কলকাতা রুটে প্রতিদিন ফ্লাইট পরিচালনা করছে।

নভোএয়ার সম্পর্কে কোনো তথ্য ১৩৬০৩ নাম্বারে কল দিয়ে জানাযাবে, এছাড়া সংস্থাটি ওয়েব সাইট flynovoair.com এ গিয়েও জানা যাবে।

এ সম্পর্কিত আরও খবর