গ্রামীণফোনের আরো ১৫৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা

ব্যবসা-বাণিজ্য, অর্থনীতি

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-09 01:00:24

পুঁজিবাজারের তালিকাভুক্ত টেলিযোগাযোগ খাতের কোম্পানি গ্রামীণফোন সমাপ্ত অর্থবছরে শেয়ারহোল্ডারদের জন্য আরো ১৫৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। এর আগে অন্তবর্তীকালীন ১২৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করে কোম্পানিটি। ফলে ২০১৮ অর্থবছর শেষে কোম্পানিটি শেয়ারহোল্ডারদের মোট ২৮০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা দিয়েছে।

সম্প্রতি কোম্পানিটির পরিচালনা পর্ষদসভায় এ সিদ্ধান্ত দেওয়া হয়। ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানির এ সিদ্ধান্তের বিষয়ে সাধারণ শেয়ারহোল্ডারদের মতামত জানতে আগামী ২৩ এপ্রিল রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় বার্ষিক সাধারণ সভার (এজিএম) আয়োজন করা হয়েছে।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২৬ টাকা ০৪ পয়সা, এর আগের অর্থবছরে কোম্পানির ইপিএস ছিল ২০ টাকা ৩১ পয়সা। এছাড়া গত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৩১ টাকা ৩৮ পয়সা, এর আগের বছর এনএভি ছিল ২৬ টাকা ০১ পয়সা।

২০০৯ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত ‘এ‘ ক্যাটাগরির এ কোম্পানির অনুমোদিত মূলধন ৪ হাজার কোটি এবং পরিশোধিত মূলধন এক হাজার ৩৫০ কোটি ৩০ লাখ টাকা। বর্তমান বাজারে কোম্পানিটির শেয়ার আছে ১৩৫ কোটি ৩ লাখ ২২টি।

এ সম্পর্কিত আরও খবর