বৈঠকে ফলাফল নেই, বহাল থাকছে পবিসের কর্মবিরতি

বিদ্যুৎ-জ্বালানী, অর্থনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-07-05 21:50:02

আন্দোলনরত পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে বৈঠকে কোন সমঝোতায় পৌঁছতে পারেনি বিদ্যুৎ বিভাগ। কর্মবিরতি অব্যাহত রাখার ঘোষণা দিয়েছে পল্লী বিদ্যুৎ সমিতির নেতারা।

শুক্রবার (৫ জুলাই) বিদ্যুৎ ভবনে বিদ্যুৎ বিভাগের সিনিয়র সচিব হাবিবুর রহমানের সাথে বৈঠকে বসে ৮০টি পল্লী বিদ্যুৎ সমিতির প্রতিনিধিরা। এসময় বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড আরইবি চেয়ারম্যান অজয় কুমার চক্রবর্ত্তীসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন আন্দোলনরত পল্লী বিদ্যুৎ সমিতির এজিএম প্রকৌশলী রাজন কুমার দাস। তিনি প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

পল্লী বিদ্যুতায়ন বোর্ড (আরইবি) ও পল্লী বিদ্যুৎ সমিতি (পবিস) একীভূত করে অভিন্ন চাকরিবিধি বাস্তবায়ন এবং চুক্তিভিত্তিক কর্মচারীদের নিয়মিত করার দাবীতে গত ১ জুলাই থেকে দেশের ৮০টি পল্লী বিদ্যুৎ সমিতিতে পূর্বের ন্যায় জরুরী বিদ্যুৎ সেবা সচল রেখে কর্মবিরতি চলছে।

এর আগে গত ৫ মে থেকে একই আন্দোলনে গেলে বিদ্যুৎ সচিব তাদের সঙ্গে আলোচনায় বসেন। দাবি মেনে নেওয়ার আশ্বাসে দুই শর্তে কর্মবিরতি স্থগিত করা হয়। শর্ত ছিল এই ইস্যুতে বরখাস্ত, সংযুক্ত, স্ট্যান্ড রিলিজকৃত কর্মকর্তা-কর্মচারীদের অব্যাহতি দিয়ে স্ব স্ব কর্মস্থলে পুনর্বহাল করতে হবে। দুই, প্রত্যেক স্তরের প্রতিনিধিসহ ১৫ দিনের মধ্যে দাবি-দাওয়া সংক্রান্ত আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এ আলোচনা সভায় আরইবির প্রতি কোনো আস্থা নাই বলে জানানো হয়।

কিন্তু প্রায় ২ মাস অতিবাহিত হলেও প্রস্তাবনার আলোকে আলোচনা বা কোন ধরণের উদ্যোগ ব্যবস্থা নেয়া হয় নাই। তাছাড়া বিদ্যুৎ বিভাগের সিনিয়র সচিবের সিদ্ধান্ত অমান্য করে সাময়িক বরখাস্তকৃত ২ (দুই) জন এবং স্ট্যান্ড রিলিজ থাকা ২ (দুই) জন কর্মকর্তাকে অদ্যাবধি অব্যাহতি দিয়ে নিজ কর্মস্থলে পুনর্বহাল করা হয় নি বলে অভিযোগ তুলেছেন আন্দোলনকারীরা।

এ সম্পর্কিত আরও খবর