বাংলাদেশ জ্বালানি ঐক্য পরিষদ নিয়ে আপত্তি নাজমুল হকের

বিদ্যুৎ-জ্বালানী, অর্থনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2024-08-26 19:29:14

বাংলাদেশ জ্বালানি ঐক্য পরিষদের সঙ্গে বাংলাদেশ পেট্রোল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশনের কোন সম্পর্ক বা সম্পৃক্ততা নেই। বাংলাদেশ পেট্রোল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ নাজমুল হক এক বিবৃতিতে এমন মন্তব্য করেছেন।

বিবৃতিতে বলেছেন, ২৫ আগস্ট অনলাইন পত্রিকায় প্রকাশিত বিজ্ঞপ্তির মাধ্যমে জানা যায় যে, পেট্রোল পাম্প, ট্যাংকলরি, সিএনজি এবং এলপিজি ব্যবসা প্রতিষ্ঠানের মালিকদের বিভিন্ন সমস্যা সমাধান কল্পে সিএনজি ও এলপিজি সংগঠনের নেতৃবৃন্দের নেতৃত্বে তথা কথিত বাংলাদেশ জ্বালানি ঐক্য পরিষদ গঠন করা হয়। উক্ত ঐক্য পরিষদের সঙ্গে বাণিজ্য মন্ত্রণালয়ের অনুমোদিত ও টিও লাইসেন্স প্রাপ্ত এবং এফবিসিসিআইয়ের প্রথম শ্রেণির এফিলেটভুক্ত একমাত্র বাণিজ্য সংগঠন বাংলাদেশ পেট্রোল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশনের কোন সম্পর্ক বা সম্পৃক্ততা নেই।

বিশেষভাবে উল্লেখ্যযোগ্য যে, পেট্রোল পাম্প ও ট্যাংকলরি মালিকদের বিভিন্ন দাবি দাওয়া পূরণ এবং সমস্যা সমাধানকল্পে ইতোমধ্যে অন্তবর্তীকালীন সরকার বরাবরে লিখিত আবেদন করা হয়েছে এবং এ বিষয়ে সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও দপ্তরের সাথে বাংলাদেশ পেট্রোল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশনের আলোচনা চলমান রয়েছে। এরূপ পরিস্থিতিতে পেট্রোল পাম্প ও ট্যাংকলরি মালিকদের বিভ্রান্ত করার জন্য ষড়যন্ত্রমূলকভাবে গুটিকয়েক যড়যন্ত্রকারী দেশের জ্বালানি সেক্টরে অরাজকতা সৃষ্টির উদ্দেশ্যে বর্তমান সরকারকে অস্থিতিশীল করার হীন প্রচেষ্টায় লিপ্ত বলে মন্তব্য করেছেন তিনি।

২৫ আগস্ট বাংলাদেশ জ্বালানি ঐক্য পরিষদ আত্মপ্রকাশ করে। ফারহান নূরকে প্রধান সমন্বয়ক, ইঞ্জি. মোহাম্মদ সিরাজুল মাওলা ও মো. আব্দুল জলিলকে যুগ্ম প্রধান সমন্বয়ক করে ১৬ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ সিএনজি ফিলিং স্টেশন এন্ড কনভার্শন ওয়ার্কশপ ওনার্স অ্যাসোসিয়েশনের কার্যালয় আকরাম টাওয়ারে অনুষ্ঠিত সভায় বাংলাদেশ জ্বালানি ঐক্য পরিষদ গঠন করা হয়। পেট্রোল পাম্প, ট্যাংক লরি, সিএনজি ফিলিং স্টেশন এবং এলপিজি অটোগ্যাস ফিলিং স্টেশন ব্যবসায়ী নেতৃবৃন্দের সমন্বয়ে এক যৌথসভা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ জ্বালানি ঐক্য পরিষদের প্রধান সমন্বয়ক ফারহান নূরের ‍দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বার্তা২৪.কমকে বলেন, বাংলাদেশ পেট্রোল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশনের দু’টি কমিটি বিদ্যমান, আমরা বৈঠকে উভয় গ্রুপকে আমন্ত্রণ জানিয়েছিলাম। মূলধারার নেতৃবৃন্দ অংশ নেন এবং তারা আমাদের সঙ্গে রয়েছেন। আমরা চাচ্ছি সবাইকে নিয়ে ঐক্যবদ্ধভাবে খাতের জন্য কিছু করতে।

এ সম্পর্কিত আরও খবর