গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স এনেছে প্রথম অগমেন্টেড রিয়েলিটি ক্যালেন্ডার

ব্যাংক বীমা, অর্থনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 16:18:25

গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স। দেশের শীর্ষস্থানীয় নন-লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি বাংলাদেশে প্রথমবারের মতো নিয়ে এসেছে অগমেন্টেড রিয়েলিটি (AR) ক্যালেন্ডার; যা এশিয়ার মধ্যে সর্বপ্রথম এআর ক্যালেন্ডার।

মঙ্গলবার (৫ ফেব্রুয়ারি) রাজধানীর স্পেকট্রা কনভেনশন সেন্টারে অগমেন্টেড রিয়েলিটি ক্যালেন্ডারের উদ্ভাবনী উদ্যোগের ঘোষণা দিতে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের পক্ষে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ফারজানা চৌধুরী, উপদেষ্টা এবং প্রতিষ্ঠাকালীন ব্যবস্থাপনা পরিচালক জনাব নাসির এ চৌধুরী, সেক্রেটারী ও এএমডি সৈয়দ মইনুদ্দিন আহমেদ এবং অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

অগমেন্টেড রিয়েলিটি ক্যালেন্ডার মোবাইল অ্যাপ্লিকেশনের মাধ্যমে উপভোগ করা যাবে। এ জন্য গ্রীন ডেল্টা GD Calendar নামে একটি মোবাইল অ্যাপ্লিকেশন তৈরি করেছে, যা আইওএস অ্যাপস্টোর এবং অ্যান্ড্রয়েড গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করা যাবে।

ডিজিটাল এই ডেস্ক ক্যালেন্ডারটি এমনভাবে কাজ করে যে, যখন কোনো ব্যক্তি এই অ্যাপের বিল্ট ইন ক্যামেরার ভেতর দিয়ে ক্যালেন্ডারের পাতায় থাকা স্থির চিত্রটি জীবন্ত হয়ে উঠবে এবং দেখা যাবে তার পেছনের বার্তা।

বাংলাদেশ সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার চেতনার আঙ্গিকে গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স ইতোমধ্যে সুগঠিত আইটি অবকাঠামো গড়ে তোলার মাধ্যমে তাদের ব্যবসায়িক কাঠামোকে রুপান্তরিত করেছে এবং নেতৃত্ব দানের মাধ্যমে বীমা শিল্পকে একটি ডিজিটাল মাইলফলকে পৌঁছে দেওয়ার জন্য কঠোর পরিশ্রম করে যাচ্ছে।

বাংলাদেশের প্রযুক্তিগতভাবে সচেতন একটি প্রতিষ্ঠান হিসেবে গ্রীন ডেল্টা ইন্সুরেন্স কোম্পানি তাদের পথ চলায় সর্বদা প্রযুক্তিকে পাশাপাশি রেখেছে এবং অনেক ক্ষেত্রে প্রযুক্তির ব্যবহারে পথিকৃত হিসেবে সামনে এসেছে। বাংলাদেশে সর্বপ্রথম ‘ডিজিটাল ইন্সুরেন্সে’র পথ চলাও গ্রীন ডেল্টা ইন্সুরেন্সের হাত ধরে শুরু হয় এবং তারা তাদের গ্রাহক ও সেবাগ্রহণকারীদের আরও বাস্তবমুখি সেবাদানের লক্ষ্যে ২০২৮ সাল থেকে এই সেবা শুরু করে।

বাংলাদেশের শীর্ষস্থানীয় নন-লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি হিসেবে গ্রীন ডেল্টা তাদের সব সেবা ও কাজে প্রযুক্তির ছোঁয়া রাখতে বদ্ধপরিকর এবং সাম্প্রতিক অতীতে বিভিন্ন নিত্য নতুন ও আধুনিক উদ্ভাবনের মাধ্যমে প্রতিষ্ঠানটি তা প্রমাণ করেছে।

এ সম্পর্কিত আরও খবর