আবাসন খাতের অসাধুদের জায়গা হবে জেলখানা: গণপূর্ত মন্ত্রী

ব্যবসা-বাণিজ্য, অর্থনীতি

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 18:59:22

আবাসন খাতের অসাধু ব্যবসায়ীদের জায়গা হবে জেলখানা বলে মন্তব্য করেছেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শ. ম. রেজাউল করিম।

বুধবার (৬ জানুয়ারি) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বেলা ১১টায় পাঁচ দিনব্যাপী রিহ্যাব মেলার উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, গত ১০ বছর একটানা আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকার কারণে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। বাংলাদেশে এক সময় বেসরকারি আবাসনের কোনো সুযোগ ছিলো না। সেই জায়গা থেকে বের হয়ে অনেক উন্নয়ন হয়েছে। আপনাদের দায়িত্ব রয়েছে দেশের প্রতি। আপনারা আইন অনুসরণ করেন। রিহ্যাব থেকে বলা হয়েছে, পূর্বাচলে জায়গা দিলে আপনারা সাধারণ মানুষদের জন্য ফ্ল্যাট নির্মাণ করবেন। বিষয়টি আমরা বিবেচনা করে দেখবো। আমরা চাই, আবাসন খাতকে পরিপূর্ণভাবে সহায়তা দিতে। তবে যারা আবাসন খাতের কাজকে বিতর্কিত করে তুলছে তাদের রুখে দিন। শতভাগ স্বচ্ছতার সঙ্গে কাজ করতে হবে। যারা অস্বচ্ছ তাদের জায়গা হবে জেলখানা।

তিনি আরও বলেন, অসাধু আবাসন ব্যবসায়ীদের বিষয়ে আইন নিজের হাতে তুলে নেবেন না। আমাদের তথ্য দিন। আমরা ব্যবস্থা নেবো। মৌলিক চাহিদার দিক থেকে তৃতীয় অবস্থানে রয়েছে আবাসন খাত। এ খাতের জন্য প্রয়োজনীয় সব সুযোগ-সুবিধা দেওয়া হবে।

অনুষ্ঠানে রিহ্যাবের সভাপতি আলমগীর শামসুল আলামিন বলেন, সরকারের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে চাই। পূর্বাচলে যথেষ্ট জায়গা রয়েছে। আমাদের সেখান থেকে জায়গা দিন। তাহলে আমরা রাজউকের থেকেও কম দামে ফ্ল্যাট দিতে পারবো। তাহলে সাধারণ মানুষদেরও আমরা ফ্ল্যাট দিতে পারবো।

এ সময় অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন, জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়া, রিহ্যাবের সিনিয়র সহ-সভাপতি নূরন্নবী চৌধুরী শাওন এমপি, প্রথম সহ-সভাপতি লিয়াকত আলী ভূঁইয়া।

এ সম্পর্কিত আরও খবর