বন্দরে ব্যাংক সার্ভিস সকাল ৭টা থেকে রাত ১০টা

ব্যবসা-বাণিজ্য, অর্থনীতি

সেন্ট্রাল ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-22 23:42:41

দ্রুত পণ্য খালাস ও ব্যবসায়িক কার্যক্রম সহজতর করার লক্ষ্যে সরকারের সিদ্ধান্ত অনুযায়ী চট্টগ্রাম ও মংলা সমুদ্রবন্দর এবং বেনাপোল স্থল বন্দরে সপ্তাহের প্রতিদিন ২৪ ঘণ্টা সার্ভিস খোলা রয়েছে। বন্দরগুলোতে ২৪ ঘণ্টা সার্ভিস আরও সহজতর ও বাস্তবমুখী করে তোলার লক্ষ্যে প্রতিদিন সকাল ৭টা থেকে রাত ১০টা পর্যন্ত সংশ্লিষ্ট স্থানে ব্যাংক খোলা থাকবে।

বুধবার (৬ জানুয়ারি) নৌ পরিবহন মন্ত্রণালয়ের সভাকক্ষে চট্টগ্রাম, মংলা ও স্থলবন্দরগুলোর কার্যক্রমের সাথে সংশ্লিষ্ট সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের সাথে অনিষ্পন্ন বিষয়গুলো নিষ্পত্তি সংক্রান্ত এক বৈঠকে এ সিদ্ধান্ত গৃহীত হয়।

ব্যবসায়ীসহ বন্দর দিয়ে যাতায়াত করা নাগরিকরা এর সুফল ভোগ করবেন। এতে করে বন্দর ব্যবহারকারিদের কাঙ্ক্ষিত সেবা প্রদান আরও সহজ হবে। চট্টগ্রাম, মংলা ও বেনাপোল বন্দরে কন্টেইনার স্ক্যানিংয়ের জন্য কাস্টমস কর্তৃপক্ষ  দ্রুত পর্যাপ্ত ‘স্ক্যানার মেশিন’ স্থাপন করবে বলে বৈঠকে জানানো হয়।

বৈঠকে সভাপতিত্ব করেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। বৈঠকে অন্যদের মধ্যে মন্ত্রণালয়ের সচিব মোঃ আবদুস সামাদ, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল জুলফিকার আজিজ, স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান তপন কুমার চক্রবর্তী, মংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান কমডোর এ কে এম ফারুক হাসান, সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও বন্দর ব্যবহারকারি প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

বৈঠকে ফুল লোড কন্টেইনার (এফসিএল) চট্টগ্রাম বন্দরের বাইরে অফডকে  (বেসরকারি কন্টেইনার ডিপো) ডেলিভারি দেওয়া, চট্টগ্রাম বন্দর কর্তৃক কাস্টমসের নিকট হস্তান্তরকৃত অকশনযোগ্য কন্টেইনার ও গাড়ি দ্রুত অকশন করার বিষয়ে আলোচনা হয়।

এছাড়াও চট্টগ্রাম বন্দরের গ্রিন চ্যানেল চালু, কন্টেইনারের ফিজিক্যালে ভেরিফিকেশন কমানো, বক্স ডেলিভারির অনুমতি প্রদান, মংলা বন্দর কর্তৃক কাস্টমসের নিকট হস্তান্তরকৃত অকশনযোগ্য মালামাল ও গাড়ি দ্রুত অকশন, স্থলবন্দরের বিভিন্ন পণ্য নিলাম, স্থলবন্দরের অনলাইন কার্যক্রম চালুসহ বিভিন্ন বিষয়াদি নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

এ সম্পর্কিত আরও খবর