শনিবার বাণিজ্য মেলার পর্দা নামছে

ব্যবসা-বাণিজ্য, অর্থনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা ২৪.কম | 2023-08-26 11:33:06

দীর্ঘ এক মাস শেষে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা শনিবার শেষ হতে যাচ্ছে। মেলার ২৪তম এই আসর আয়োজন করে রফতানি উন্নয়ন ব্যুরো (ইপিবি)।

শুক্রবার (৮ ফেব্রুয়ারি) মেলায় সরেজমিনে দেখা যায়, মেলায় ক্রেতা ও দর্শনার্থীদের উপচে পড়া ভিড়। সকালে ভিড় কিছুটা কম থাকলেও বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে ভিড় বাড়তে থাকে।

মেলা আয়োজক কমিটির সদস্য সচিব আবদুর রউফ বার্তা২৪.কমকে বলেন, 'আগামীকাল শেষ হবে এবারের মেলা। দর্শনার্থী, ক্রেতা-বিক্রেতাদের উপস্থিতি নিয়ে আমরা সন্তুষ্ট। তবে, ব্যবসায়ীরা বলছেন গতবারের চেয়ে এবার বিক্রি কম হয়েছে।'

জানা গেছে, মেলায় প্যাভিলিয়ন ও স্টলের মোট সংখ্যা ৬০৫টি। এর মধ্যে প্যাভিলিয়ন ১১০টি, মিনি-প্যাভিলিয়ন ৮৩টি, রেস্তোরা ও স্টল ৪১২টি।

বাংলাদেশ ছাড়াও মেলায় অংশ নিয়েছে ২৫টি দেশের ৫২টি প্রতিষ্ঠান। যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ভারত, চীন, পাকিস্তান জার্মানি, সুইজারল্যান্ড, অস্ট্রেলিয়া, জাপান, থাইল্যান্ড, ইরান, তুরস্ক, শ্রীলঙ্কা, মালদ্বীপ, নেপাল, মালয়েশিয়া, দক্ষিণ কোরিয়া, ভিয়েতনাম, হংকং, সিঙ্গাপুর, দক্ষিণ আফ্রিকা ও মরিশাসের বিভিন্ন ব্যবসায়িক প্রতিষ্ঠান মেলায় অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, প্রতিবছর ১ জানুয়ারি থেকে মেলা শুরু হলেও এ বছর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের কারণে মেলা পেছানো হয়। গত ৯ জানুয়ারি থেকে শুরু হওয়া বাণিজ্য মেলা উদ্বোধন করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

 

এ সম্পর্কিত আরও খবর