জিপিএইচ ইস্পাতের নিবেদিত কর্মের স্বীকৃতি প্রদান

ব্যবসা-বাণিজ্য, অর্থনীতি

সেন্ট্রাল ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-25 01:57:41

এ বছরের জুলাইয়ের মধ্যে ‘ইলেকট্রিক আর্ক ফার্ণেস কোয়ান্টাম’ মেথডে জিপিএইচ ইস্পাতের সম্প্রসারিত প্ল্যান্ট উৎপাদনে যাবে। এতে জিপিএইচ ইস্পাত গ্লোবাল ব্র্যান্ডে পরিণত হবে।

২০১৮ সালে নিবেদিত কর্মের স্বীকৃতি প্রদান অনুষ্ঠানে জিপিএইচ গ্রুপের চেয়ারম্যান মুহাম্মদ জাহাঙ্গীর আলম এ কথা জানান। গত ১৪ ফেব্রুয়ারি সন্ধ্যায় চট্টগ্রাম ক্লাবে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

তিনি বলেন, কর্মক্ষেত্রে প্রধান এক্সেসরিজ হচ্ছে আত্মবিশ্বাস। তাছাড়া কর্মকর্তা কর্মচারীদের সেফটি ফার্স্ট। প্রশিক্ষণ নিয়ে আধুনিক প্রযুক্তির সাথে আপডেট থেকে পেশায় ধাপে ধাপে পদোন্নতি নিতে হবে।

অনুষ্ঠানে জিপিএইচ ইস্পাতের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আলমাস শিমুল বলেন, জিপিএইচ ইস্পাত একটি টিমওয়ার্কের মধ্যে চলছে। কর্মকর্তা কর্মচারীদের ওয়ার্কাস পার্টিসিপেশন প্রফিট ফান্ড, বিভিন্ন আইটেম ভিত্তিক উৎপাদন বোনাস প্রদানসহ বহুমুখী প্রনোদনা দেওয়া হচ্ছে। তাছাড়া আবাসন, চিকিৎসা, এবং কর্মকর্তাদের সন্তানদের জন্য শিক্ষার ব্যবস্থা করছি।

তরুণ শিল্পোদ্যোক্তা ও জিপিএইচ ইস্পাতের এডভাইজার সালেহীন মুশফিক সাদাফ বলেন, প্রবীণদের কাছে আমাদের নবীনদের অনেক কিছু শিখতে হবে।

অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন সূচক বক্তব্য দেন নির্বাহী পরিচালক (গ্রুপ) ও কোম্পানি সেক্রেটারি আবু বকর সিদ্দিক। স্বাগত বক্তব্যে নির্বাহী পরিচালক (প্ল্যান্ট) ইঞ্জিনিয়ার মাদানী এম. ইমতিয়াজ হোসেন পরিসংখ্যান দিয়ে বলেন, ২০১৬-২০১৮ এর মধ্যে ৫.৬৩% উৎপাদন ক্ষমতা বেড়েছে।

নির্বাহী পরিচালক (এফ এন্ড বিডি) কামরুল ইসলাম তার বক্তব্য বলেন, কোম্পানিকে নিজের মনে করে ত্যাগ স্বীকার করে কাজ করতে হবে। কমপ্লাইন্স মেনে চলতে হবে।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন ইঞ্জিরিয়ার রফিকুল ইসলাম, ইয়াহিয়া মাহমুদ রিজভী, রিজওয়ান হায়দার চৌধুরী, আহাম্মদ ইশতিয়াক চৌধুরী ও সাইদুজ্জামান সরকার। কর্মকর্তা কর্মচারীদের মধ্যে বক্তব্য দেন সাইফুল আওয়াল নয়ন, জুলহাজ আলী সরদার, আব্দুল মান্নান, জুয়েল রানা, মো. আনোয়ার হোসেন।

সবশেষে বিভিন্ন ক্যাটাগরিতে ৪৪ জনের মধ্যে ২০১৮ সালের নিবেদিত কর্মের স্বীকৃতির সনদ বিতরণ করা হয়।

এ সম্পর্কিত আরও খবর