নিউ লাইন ক্লোথিংসের আইপিওতে আবেদন শুরু

পুঁজিবাজার, অর্থনীতি

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম | 2023-08-26 00:54:25

নিউ লাইন ক্লোথিংস লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) আবেদন গ্রহণ শুরু হয়েছে সোমবার (১৮ফেব্রুয়ারি) সকাল ১০টা থেকে। চলবে আগামী ২৮ ফেব্রুয়ারি বৃহস্পতিবার পর্যন্ত।

বিষয়টি বার্তা২৪.কমকে নিশ্চিত করেছেন কোম্পানির প্রধান অর্থ কর্মকর্তা (সিএফও) শরীফ আহমেদ।

তিনি বলেন, ‘সব প্রক্রিয়া সম্পন্ন করায় ‍পুঁজিবাজার থেকে টাকা উত্তোলনের জন্য আবেদন শুরু হয়েছে। বিনিয়োগকারীরা কোম্পানির শেয়ার পেতে আগামী ২৮ফেব্রুয়ারি পর্যন্ত আবেদন করতে পারবে। ব্রোকারেজ হাউজের মাধ্যমে বিনিয়োগকারীরা এ আবেদন করতে পারবেন।

কোম্পানিটি ১০ টাকা দামের ৩ কোটি শেয়ার ছেড়ে পুঁজিবাজার থেকে ৩০ কোটি টাকা উত্তোলন করবে। এ টাকায় যন্ত্রপাতি ও কলকব্জা ক্রয়, কারখানা ভবন সম্প্রসারণ, মেয়াদী ঋণ পরিশোধ এবং আইপিও খরচ খাতে ব্যয় করবে।

তার জন্য গত ২৭ নভেম্বর বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬৬৭তম সভায় কোম্পানিটির আইপিও অনুমোদন দেয়া হয়।

প্রসপেক্টাস অনুসারে, ৩০ জুন ২০১৭ পর্যন্ত আর্থিক বিবরণী অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১.৮৫ টাকা। একই সময় পর্যন্ত কোম্পানিটির পুন:মূল্যায়নসহ নীট সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৩১.৬৩ টাকা এবং পুন:মূল্যায়ন ছাড়া নীট সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২০.৫২ টাকায়।

আইপিওতে পুঁজিবাজারে আনতে কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে বানকো ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট, সন্ধানী লাইফ ফাইন্যান্স এবং সাউথইস্ট ব্যাংক ক্যাপিটাল সার্ভিসেস।

এ সম্পর্কিত আরও খবর