পুরান ঢাকার ঠিকানায় কেমিক্যাল আমদানি করতে দিবে না এনবিআর

ব্যবসা-বাণিজ্য, অর্থনীতি

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-22 14:44:35

কেমিক্যালের গোডাউন সরাতে সরকার চাইলে পুরান ঢাকার ঠিকানায় কোনো কেমিক্যাল আমদানি করতে দেওয়া হবে না।

মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে এনবিআরের কনফারেন্স কক্ষে মাসব্যাপী অনুষ্ঠিত ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় অংশগ্রহণকারীদের মধ্যে সেরা ভ্যাট দাতা ১০ প্রতিষ্ঠানকে ভ্যাট সম্মাননা সনদ ও ক্রেস্ট প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায়  জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়া এসব কথা বলেন। পাশাপাশি ব্যাংকের যাতে এলসি খুলতে না পারে সে ব্যবস্থা করার জন্য সরকারকে অনুরোধ জানিয়েছেন তিনি।

এনবিআর চেয়ারম্যান বলেন, কেমিক্যাল আনতে না পরালে। চাপ দিতে পারলে ব্যবসায়ীরা পুরান ঢাকা ছেড়ে বাইরে যেতে বাধ্য হবে।

অনুষ্ঠানে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)এর পক্ষ থেকে হাতিল কমপ্লেক্স, ওয়াটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ, এসকোয়ার ইলেক্ট্রনিক্স, র‌্যাংগস ইলেক্ট্রনিক্স, বাটার ফ্লাই মাকেটিং, আর এফএল ইলেক্ট্রনিক্স, ফেয়ার ইলেক্ট্রনিক্স, ডিউরেবল প্লাস্টিক, নাভানা ফার্নিচার এবং রংপুর মেটাল ইন্ডাস্ট্রিজ লিমিটেডকে ভ্যাট সম্মাননা সনদ ও ক্রেস্ট প্রদান করা হয়।

কাস্টমসের (এক্সাইজ ও ভ্যাটকমিশনারেট) ঢাকা পশ্চিমের কমিশনার ড.মইনুল খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলো রফতানি উন্নয়ন ব্যুরোর ভাইস চেয়ারম্যান বিজয় ভট্টাচার্য্য, ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট শেখ ফজলে ফাহিম এবং এনবিআরের সদস্য (মূসক বাস্তবায়ন ও আইটি) শাহনাজ পারভীন।

এবারের মেলায় দেশি-বিদেশি মিলে ৫৬৯টি প্রতিষ্ঠানের স্টল অংশগ্রহণ করে। মেলা থেকে সরকারের রাজস্ব আয় হয়েছে ৭কোটি ১ লাখ টাকা। লক্ষমাত্রা ছিলো ৬ কোটি টাকা। এর আগের বছর আয় হয়েছিলো ৫ কোটি টাকা।

এ সম্পর্কিত আরও খবর