ফেয়ার ইলেকট্রনিক্স ম্যানুফ্যাকচারিং প্ল্যান্টে কোরিয়ান রাষ্ট্রদূত

ব্যবসা-বাণিজ্য, অর্থনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম  | 2023-09-01 02:00:45

 

বাংলাদেশে নিযুক্ত কোরিয়ার রাষ্ট্রদূত হু ক্যাং-ইল নরসিংদিতে ফেয়ার ইলেক্ট্রনিক্স ম্যানুফ্যাকচারিং প্ল্যান্ট পরিদর্শন করেছেন। ফেয়ার ইলেকট্রনিক্স, ফেয়ার গ্রুপের একটি প্রতিষ্ঠান যা স্যামসাং মোবাইল হ্যান্ডসেট, ফ্রিজ, এয়ার কন্ডিশনার এবং মাইক্রোওয়েভ ওভেন-এর অনুমোদিত প্রস্তুতকারক ও বিপননকারী।

কোটরার ডিজি কিম জং-উন; স্যামসাং ইলেক্ট্রনিক্স বাংলাদেশ-এর ম্যানেজিং ডিরেক্টর স্যাংওয়ান ইউন, মোবাইল বিভাগের জেনারেল ম্যানেজার বোমিন কিম, ফেয়ার গ্রুপের চেয়ারম্যান রুহুল আলম আল মাহবুব এবং ফেয়ার গ্রুপের উর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

কোরিয়ার রাষ্ট্রদূত মোবাইল ফোন ও ইলেকট্রনিক্স কারখানা পরিদর্শনকালে শ্রমিকদের প্রযুক্তিগত জ্ঞান, দক্ষতা ও কারখানা এলাকার পরিষ্কার পরিচ্ছন্নতার  ভূয়সী প্রশংসা করেন। হু ক্যাং-ইল ফেয়ার ইলেকট্রনিক্সের সর্বাত্মক সাফল্য কামনা করেন এবং সত্তরের দশকের কোরিয়ার মত বাংলাদেশ এগিয়ে যাচ্ছে বলে উল্লেখ করেন।

ফেয়ার গ্রুপের চেয়ারম্যান রুহুল আলম আল মাহবুব বলেন, “আমরা বিশ্বের এক নম্বর কোরিয়ান ব্রান্ড স্যামসাং-এর বাংলাদেশি উৎপাদক। আমাদের প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ ও ভিশন ২০২১ বাস্তবায়নের লক্ষ্যে আমরা বাংলাদেশকে বিশ্বের ডিজিটাল হাব হিসেবে প্রতিষ্ঠিত করতে কাজ করে যাচ্ছি এবং দেশের প্রযুক্তিশিল্পে নেতৃত্বদানের জন্য সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। আমরা বাংলাদেশ সরকারের সকল ধরনের সহযোগিতার জন্য কৃতজ্ঞ এবং আমরা আশা করি উত্তরোত্তর তা আরও বৃদ্ধি পাবে।

এ সম্পর্কিত আরও খবর