রিং শাইন টেক্সটাইলের আইপিও অনুমোদন

পুঁজিবাজার, অর্থনীতি

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-29 06:31:11

পুঁজিবাজার থেকে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে ১৫০ কোটি টাকা সংগ্রহের অনুমোদন পেয়েছে রিং শাইন টেক্সটাইল লিমিটেড।

মঙ্গলবার (১২ মার্চ) পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬৭৯তম কমিশন সভায় এ কোম্পানিটিকে অনুমোদন দেওয়া হয়। কমিশনের নির্বাহী পরিচালক সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রিং শাইন টেক্সটাইল লিমিটেডের প্রতিটি ১০ টাকা মূল্যের ১৫ কোটি সাধারণ শেয়ার আইপিওর মাধ্যমে ইস্যু করার প্রস্তাব কমিশন অনুমোদন করেছে। আইপিওর মাধ্যমে কোম্পানিটি ১৫০ কোটি টাকার পুঁজি উত্তোলন করবে। এ টাকা দিয়ে কোম্পানিটি যন্ত্রপাতি ও কলকব্জা কেনার পাশাপাশি ঋণ পরিশোধ ও আইপিও খরচ খাতে ব্যয় করবে।

গত বছরের ৩০ জুন নিরীক্ষিত আর্থিক বিবরণী অনুযায়ী, কোম্পানিটির ভারিত গড় হারে শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) হয়েছে এক দশমিক ৮৬ টাকা এবং পুনর্মূল্যায়ন ব্যতিত শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৩ দশমিক ১৭ টাকায়।

পুঁজিবাজারে আনতে কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত রয়েছে এএফসি ক্যাপিটাল লিমিটেড ও সিএপিএম এডভাইজরি লিমিটেড।

এ সম্পর্কিত আরও খবর