কপারটেকের আইপিওতে আবেদন শুরু ৩১ মার্চ

পুঁজিবাজার, অর্থনীতি

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 09:44:33

কপারটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) আবেদন গ্রহণ শুরু হবে আগামী ৩১ মার্চ থেকে। যা চলবে ৯ এপ্রিল পর্যন্ত। বিষয়টি বার্তা২৪.কমকে নিশ্চিত করেছেন কোম্পানির সচিব এসকে মিরাজ আলী।

তিনি বলেন, গত ২৬ ডিসেম্বর বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) আমাদেরকে আইপিওর মাধ্যমে পুঁজিবাজার থেকে ২০ কোটি টাকা উত্তোলনের অনুমোদন দিয়েছে। এরপর আমরা সব ধরনের কাজ সম্পূর্ণ করেছি। এখন কোম্পানির শেয়ারে বিনিয়োগকারীদের আবেদনের জন্য আগামী ৩১ মার্চ থেকে ৯ এপ্রিল পর্যন্ত তারিখ নির্ধারণ করা হয়েছে।

গত বছরের ২৬ ডিসেম্বর কমিশনের ৬৭০তম সভায় কোম্পানিটিকে ১০ টাকা দামের ২ কোটি শেয়ার ছেড়ে বাজার থেকে ২০ কোটি টাকা উত্তোলনের জন্য অনুমোদন দেয়। এ অর্থ দিয়ে কোম্পানিটি প্লান্ট ও যন্ত্রপাতি ক্রয় ও স্থাপন, ভবন ও সিভিল ওয়ার্ক খাত, ব্যাংক ঋণ পরিশোধ এবং আইপিও খরচ খাতে ব্যয় করবে।

৩০ জুন ২০১৮ সমাপ্ত বছরের সর্বশেষ নিরীক্ষিত আর্থিক বিবরণী অনুযায়ী পুন:মূল্যায়ন ছাড়া নীট সম্পদ মূল্য (এনএভিপিএস রিভ্যালুয়েশন ছাড়া) দাঁড়িয়েছে ১২ দশমিক ০৬ টাকা (কোম্পানিটি কোনো সম্পদ পুন:মূল্যায়ন করেনি) এবং শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ২ দশমিক ৬০ টাকা ও ডায়লুটেড শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে এক দশমকি ০৩ টাকা। ভারিত গড় হারে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০ দশমিক ৮৭ টাকা।

আইপিওতে কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে এমটিবি ক্যাপিটাল লিমিটেড।

এ সম্পর্কিত আরও খবর