পর্যটন মেলা ‘নভোএয়ার ঢাকা ট্রাভেল মার্ট’ বৃহস্পতিবার থেকে

ব্যবসা-বাণিজ্য, অর্থনীতি

সেন্ট্রাল ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-30 07:14:49

রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের বলরুমে শুরু হতে যাচ্ছে তিন দিনব্যাপী আন্তর্জাতিক পর্যটন মেলা- ‘নভোএয়ার ঢাকা ট্রাভেল মার্ট- ২০১৯‘। আগামী বৃহস্পতিবার (২১ মার্চ) সকালে বেসামরিক বিমান চলাচল ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী এর উদ্বোধন করবেন।

শীর্ষ স্থানীয় ভ্রমণবিষয়ক পাক্ষিক ‘দি বাংলাদেশ মনিটর’ ষোড়শ বারের মতো এ মেলার আয়োজন করছে। দেশের অন্যতম বেসরকারি বিমান সংস্থা ‘নভোএয়ার’ টাইটেল স্পন্সর হিসেবে সহায়তা প্রদান করছে। পার্টনার হিসেবে সহায়তা করছে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এবং মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক। এবারের পর্যটন মেলার পার্টনার কান্ট্রি হিসেবে যুক্ত হয়েছে নেপাল।

নভোএয়ার ঢাকা ট্রাভেল মার্ট-২০১৯ উপলক্ষে মঙ্গলবার (১৯ মার্চ) প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ‘দি বাংলাদেশ মনিটর’ -এর প্রধান সম্পাদক রকিব সিদ্দিকী এসব তথ্য জানান। এতে আরও বক্তব্য দেন বাংলাদেশ পর্যটন বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. ভুবন চন্দ্র বিশ্বাস, বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান আখতারুজ্জামান খান কবির, নভোএয়ারের বিক্রয় ও বিপণন বিভাগের প্রধান মেস-বাহ-উল-ইসলাম, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জনসংযোগ মহাব্যবস্থাপক শকিল মিরাজ, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেডের প্রধান কমিউনিকেশন্স কর্মকর্তা আজম খান এবং নেপাল ট্যুরিজম বোর্ডেল সিনিয়র ব্যবস্থাপক দিবাকর বি. রানা।

রকিব সিদ্দিকী বলেন, ‘‘বাংলাদেশ মনিটর তার জন্মলগ্ন থেকেই গত ২৮ বছর যাবৎ দেশের সম্ভাবনাময় পর্যটন খাতের উন্নয়নে কাজ করে যাচ্ছে। বিভিন্ন উদ্যোগের পাশাপাশি আমরা ২০০২ সাল থেকে নিয়মিতভাবে ‘ঢাকা ট্রাভেল মার্ট’ আয়োজন করে আসছি।”

“বিগত বছরগুলোতে বাংলাদেশের পর্যটন খাতে বেশ কিছু গুনগত পরিবর্তন পরিলক্ষিত হচ্ছে। পর্যটন অবকাঠামোর উন্নয়ন ঘটেছে, বিদেশি পর্যটকদের আগমনেও আশাব্যঞ্জক ধারা অব্যাহত রয়েছে, বেসরকারি উদ্যোগ প্রধান ভূমিকা রেখে চলেছে এবং পর্যটন শিল্পে নিয়মিতভাবে বৈচিত্র আসছে। আশা করি, এবারের ঢাকা ট্রাভেল মার্ট দেশের পর্যটন শিল্পে আরও গতির সঞ্চার করতে সক্ষম হবে।”

এবারের পর্যটন মেলায় বাংলাদেশ, নেপাল, থাইল্যান্ড, ইন্দোনেশিয়া এবং মালয়েশিয়ার জাতীয় পর্যটন সংস্থাগুলো অংশ নিচ্ছে। স্বাগতিক বাংলাদেশসহ বিভিন্ন দেশের ৪১টি প্রতিষ্ঠান পাঁচটি প্যাভিলিয়ন ও ৭০টি স্টলে তাদের পণ্য ও সেবা প্রদর্শন করবে। অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো মেলা চলাকালীন দর্শনার্থীদের জন্য হ্রাসকৃত মূল্যে বিমান টিকেট, আকর্ষণীয় ট্যুর প্যাকেজসহ বিভিন্ন পণ্য ও সেবা উপস্থাপন করবে।

২১-২৩ মার্চ সকাল ১০টা থেকে সন্ধ্যা ৮টা পর্যন্ত মেলা ভিজিট করা যাবে। প্রবেশমূল্য রাখা হয়েছে জনপ্রতি ৩০ টাকা। প্রতিদিন সন্ধ্যায় মেলা প্রাঙ্গনে সংক্ষিপ্ত সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করবেন দেশি-বিদেশি শিল্পীরা।

প্রবেশ কুপনের ওপর মেলার শেষ দিন অর্থাৎ ২৩ মার্চ সন্ধ্যা সাড়ে ৭টায় গ্র্যান্ড র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হবে। এতে বিজয়ীদের জন্য রয়েছে দেশ-বিদেশের বিভিন্ন গন্তব্যের এয়ার টিকেট, ট্যুর প্যাকেজ, তারকা হোটেলে রাত্রিযাপন, লাঞ্চ ও ডিনার কুপনসহ বিভিন্ন পুরস্কার।

এ সম্পর্কিত আরও খবর