প্রিমিয়ার ব্যাংকের ‘স্কুল ব্যাংকিং কনফারেন্স' অনুষ্ঠিত

ব্যাংক বীমা, অর্থনীতি

সেন্ট্রাল ডেস্ক, বার্তা ২৪.কম | 2023-08-31 09:08:09

লিড ব্যাংকিং পদ্ধতির মাধ্যমে শিক্ষা প্রতিষ্ঠানভিত্তিক আর্থিক শিক্ষা কর্মসূচি বাস্তবায়নে স্কুল ব্যাংকিং কনফারেন্স-২০১৯ অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২৪ মার্চ) খুলনার টাইগার গার্ডেন ইন্টারন্যাশনাল হোটেলে এই কনফারেন্সটি অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ ব্যাংকের সার্বিক তত্ত্বাবধানে লিড ব্যাংক হিসাবে দি প্রিমিয়ার ব্যাংক লিমিটেড খুলনা জেলায় অনুষ্ঠানটির আয়োজন করে। দিনব্যাপী এই আয়োজনে শিক্ষার্থীদেরকে স্কুল ব্যাংকিং সম্পর্কে অবহিত করে তাদের মধ্যে সঞ্চয়ের মানসিকতা তৈরি করা, জীবনের শুরুতেই সঞ্চয়ের স্পৃহা ও অভ্যাস তৈরি করে সঞ্চয়ের সুফল সম্পর্কে বিস্তারিত ধারণা দেয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর জনাব এস এম মনিরুজ্জামান ও সভাপতিত্ব করেন দি প্রিমিয়ার ব্যাংক লিমিটেডের এমডি এবং সিইও জনাব এম. রিয়াজুল করিম, এফসিএমএ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়ের নির্বাহী পরিচালক জনাব এ, কে, এম ফজলুর রহমান এবং খুলনার নির্বাহী পরিচালক জনাব মোঃ মোশাররফ হোসেন খান। এছাড়া অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রিমিয়ার ব্যাংকের এজেন্ট ব্যাংকিং এবং রিটেইল ব্যাংকিং বিভাগের প্রধান জনাব মোহাম্মাদ শামিম মোরশেদ এবং খুলনা জেলার বাংলাদেশ ব্যাংক, প্রিমিয়ার ব্যাংকসহ সকল তফসিলি ব্যাংকের সব শাখার প্রতিনিধিরা।

এই স্কুল ব্যাংকিং কনফারেন্সে খুলনা জেলার ৪৮ টি স্কুল এবং প্রায় ছয়শ শিক্ষার্থী অংশগ্রহণ করে।

এ সম্পর্কিত আরও খবর