সী পার্ল বীচ রিসোর্টের আইপিওতে আবেদন শুরু ২২ এপ্রিল

পুঁজিবাজার, অর্থনীতি

সিনিয়র করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা ২৪.কম | 2023-08-22 19:16:46

পাঁচ তারকা মানের রয়েল টিউলিপ ফ্রাঞ্চাইজ সী পার্ল বীচ রিসোর্ট অ্যান্ড স্পার প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) বিনিয়োগকারীদের আবেদন গ্রহণ শুরু হবে আগামী ২২ এপ্রিল থেকে। চলবে আগামী ৬ মে পর্যন্ত। কোম্পানিটি সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, পুঁজিবাজার থেকে ১৫ কোটি টাকা উত্তোলনের জন্য অনুমোদন দেওয়া হয়েছে কক্সবাজারে অবস্থিত পাঁচতারকা মানের এই হোটেলটি কে।

পুঁজিবাজার নিয়ন্ত্রক বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬৭৬ তম কমিশন সভায় কোম্পানিটির আইপিও অনুমোদন দেয়া হয়েছে। কোম্পানিটি ১০টা দামে পুঁজিবাজারে ১ কোটি ৫০ লাখ শেয়ার ছেড়ে মোট ১৫ কোটি টাকা উত্তোলন করবে।

উত্তোলিত অর্থের মধ্যে ১০ কোটি ৬৮ লাখ ২৭ হাজার ৩০০ টাকা দিয়ে হোটেলের ১৫৭টি রুমের আসবাবপত্র কেনার পাশাপাশি ফিনিশিংয়ের কাজে ব্যবহার করবে। আর ২ কোটি ৬৬ লাখ ৬০ হাজার টাকা দিয়ে জমি কিনবে। এছাড়াও বাকি ১ কোটি ৬৫ লাখ ১২ হাজার ৭০০ টাকা আইপিও খাতে ব্যয় করবে।

২০১৭-১৮ অর্থবছরে কোম্পানিটির ৪ কোটি ৬১ লাখ টাকার নিট মুনাফা হয়েছে। যা শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) হিসাবে হয়েছে ০দশমিক ৬৭ টাকা। কোম্পানিটিতে ২০১৮ সালের ৩০ জুন নিট শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১০ দশমিক ৪৮ টাকা।

২০০৯ সালের ২৬ মে প্রাইভেট কোম্পানি হিসাবে গঠিত সী পার্লের বাণিজ্যিক কার্যক্রম শুরু হয় ২০১৫ সালের ১৭ সেপ্টেম্বর। এরপরে ২০১৭ সালের ১৪ নভেম্বর প্রাইভেট কোম্পানি থেকে পাবলিক কোম্পানিতে রূপান্তর হয়।

আইপিওতে কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে বানকো ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট ও প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্ট।

এ সম্পর্কিত আরও খবর