এমারেল্ড অয়েলের সিইও এবং ২ পরিচালককে ১৫ লাখ টাকা জরিমানা

পুঁজিবাজার, অর্থনীতি

সিনিয়র করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা ২৪.কম | 2023-08-24 02:15:27

এমারেল্ড অয়েলের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এবং ২ পরিচালককে ১৫ লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

কোম্পানির সিইও আহসানুল হক তুষার ও দুই পরিচালক সজন কুমার বসাক ও অমিতাভ ভৌমিককে এই জরিমানা করা হয়। দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসই সূত্র জানায়, পুঁজিবাজারে তালিকাভুক্ত এই কোম্পানিটি ৩০ জুন ২০১৭ সালের আর্থিক প্রতিবেদন দাখিল করতে ব্যর্থ হয়েছে।

কোম্পানির সিইও আহসানুল হক তুষার, পরিচালক সজন কুমার বসাক এবং পরিচালক অমিতাভ ভৌমিক প্রত্যককে ৫ লাখ টাকা করে মোট ১৫ লাখ টাকা জরিমানা করেছে। কোম্পানিটি সর্বশেষ ২০১৬-২০১৭ অর্থবছরের তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

এর আগেও চলতি বছরে ২৭ ফেব্রুয়ারি সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ রুলস ১৯৮৭ সালের ১২ (৩এ) ধারার লংঘন দায়ে কোম্পানির পাঁচ পরিচালককে মোট ২৫ লাখ টাকা জরিমানা করেছে নিয়ন্ত্রক সংস্থা। সৈয়দ মনোয়ারুল ইসলাম, সৈয়দ হাসিবুল গনি গালিব, সজন কুমার বসাক, অভিতাভ ভৌমিক এবং এএসএম মনিরুল ইসলাম।

একই সঙ্গে কোম্পানির উদ্যোক্তা, পরিচালক, প্রধান নির্বাহী কর্মকর্তা, প্রধান আর্থিক কর্মকর্তা, কোম্পানি সচিব এবং অভ্যন্তরীণ নিরীক্ষা কর্মকর্তার বিও অ্যাকাউন্ট স্থগিত করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর