এনবিআরের মাসব্যাপী প্রাক-বাজেট অলোচনা শুরু

বিবিধ, অর্থনীতি

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 10:52:05

রাজস্ব আহরণের কার্যক্রমকে অর্থবহ করতে প্রতিবছরের মতই আসন্ন ২০১৯-২০ অর্থবছরের মাসব্যাপী প্রাক-বাজেট আলোচনা শুরু করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

রোববার (৩১ মার্চ) সকালে এনবিআরের কনফারেন্স কক্ষে নতুন অর্থবছরের প্রথম প্রাক-বাজেট আলোচনা শুরু হয় শিল্প খাতের বাংলাদেশ সিরামিক ম্যানুফ্যাকচারস অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের সঙ্গে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এনবিআরের চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়া। এ সময় এনবিআরের সদস্য, কমিশনার ঊর্ধ্বতন কর্মকর্তা এবং সংশ্লিষ্ট সেক্টরের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। মাসব্যাপী প্রাক-বাজেট আলোচনা চলবে আগামী ২৫ এপ্রিল পর্যন্ত।

রাজস্ব আহরণের কার্যক্রমকে অধিকতর অর্থবহ, বিশ্লেষণধর্মী ও প্রতিনিধিত্বশীল করার লক্ষ্যে বাজেট আলোচনা করা হচ্ছে। এনবিআর বিভিন্ন করদাতা শিল্প ও ব্যবসায়ী সংগঠন, ট্রেড ইউনিয়ন, পেশাজীবী সংগঠন, গবেষণা প্রতিষ্ঠান এবং অর্থনীতিবিদের সঙ্গে এই প্রাক বাজেট আলোচনা করবে।

এনবিআর সূত্র জানায়, আসছে অর্থবছরের বাজেটে রাজস্ব আহরণের ক্ষেত্রে রাজস্ব নীতিমালা প্রস্তুতে সহযোগিতার জন্য সকল চেম্বার, অ্যাসোসিয়েশান এবং ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিকে (এফবিসিসিআই) গত ২৭ মার্চের মধ্যে সংগঠনের প্রস্তাবগুলো লিখিত ও সফট কপি আকারে এনবিআরের সংশ্লিষ্ট বিভাগে প্রেরণের জন্য অনুরোধ করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর