চেন্নাইয়ে ইউএস বাংলার ফ্লাইট শুরু

ব্যবসা-বাণিজ্য, অর্থনীতি

সেন্ট্রাল ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-24 20:00:03

প্রথমবারের মতো বাংলাদেশ থেকে সরাসরি ভারতের চেন্নাইতে ফ্লাইট পরিচালনা শুরু করেছে ইউএস বাংলা। একই দিনে ঢাকা-সিলেট-ঢাকা রুটে সকালের ফ্লাইটসহ প্রতিদিন তিনটি ফ্লাইট পরিচালনা শুরু করেছে বিমান সংস্থাটি।

রোববার (৩১ মার্চ) সকাল ৯টা ১০ মিনিটে উদ্বোধনী ফ্লাইট হিসেবে ঢাকা থেকে ৯৪ জন এবং সকাল ১০টা ৪৫ মিনিটে চট্টগ্রাম থেকে ৬২ জন যাত্রী নিয়ে চেন্নাই এর উদ্দেশে যাত্রা করে। চেন্নাই থেকে ঢাকার যাত্রী রয়েছে ৯৭ জন এবং চট্টগ্রাম এর যাত্রী রয়েছে ৬৬ জন।

উদ্বোধনী ফ্লাইটে প্রায় ৯৮% যাত্রী নিয়ে বাংলাদেশ থেকে চেন্নাইতে ফ্লাইটটি ছেড়ে যায়। ফ্লাইট শুরুর পূর্বে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন আবদুল্লাহ আল-ফারুক ফিতা কেটে ঢাকা-চেন্নাই ফ্লাইট উদ্বোধন করেন। যাত্রার পূর্বে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

প্রাথমিকভাবে সপ্তাহে তিনদিন ঢাকা থেকে চেন্নাই রুটে ফ্লাইট পরিচালিত হবে। ঢাকা-চেন্নাই রুটে ওয়ানওয়ের জন্য সর্বনিম্ন ভাড়া ১৫ হাজার ৪৩ টাকা এবং রিটার্ন ভাড়া ২২ হাজার ৫২ টাকা নির্ধারণ করা হয়েছে। এছাড়া চট্টগ্রাম-চেন্নাই রুটে ওয়ানওয়ের জন্য সর্বনিম্ন ভাড়া ১৬ হাজার ৪৫ টাকা এবং রিটার্ন ভাড়া ২৪ হাজার ৫৬ টাকা নির্ধারণ করা হয়েছে।

ভাড়ায় সকল ধরনের ট্যাক্স ও সারচার্জ অন্তর্ভুক্ত। প্রাথমিকভাবে রবি, মঙ্গল, বৃহস্পতিবার ঢাকা থেকে সকাল ৯টা ১০ মিনিটে এবং চট্টগ্রাম থেকে সকাল ১০টা ৪৫ মিনিটে চেন্নাই এর উদ্দেশে ছেড়ে যাবে এবং চেন্নাই এর স্থানীয় সময় দুপুর ১২টা ৪৫ মিনিটে পৌঁছাবে।

এছাড়া চেন্নাই থেকে রবি, মঙ্গল ও বৃহস্পতিবার স্থানীয় সময় দুপুর ১টা ৩০ মিনিটে চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে আসবে এবং বিকাল ৪টা ৩০ মিনিটে চট্টগ্রাম ও সন্ধ্যা ৬টায় ঢাকায় পৌঁছাবে। এছাড়া চেন্নাইতে বাংলাদেশি ট্রাভেলারদের ভ্রমণ করার জন্য স্বল্প খরচে আকর্ষণীয় ট্যুর ও মেডিকেল প্যাকেজ ঘোষণা করেছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

এয়ারপোর্ট অথরিটি অব ইন্ডিয়ার জেনারেল ম্যানেজার অপারেশন রাম গোপাল আনুষ্ঠানিকভাবে কেক কেটে চেন্নাই থেকে চট্টগ্রামের ফ্লাইট উদ্বোধন করেন। ইউএস-বাংলা এয়ারলাইন্স সুনামের সাথে ঢাকা ও চট্টগ্রাম থেকে কলকাতায় ফ্লাইট পরিচালনা করে আসছে।

এছাড়া আজ ৩১ মার্চ থেকে দুপুর ও সন্ধ্যার ফ্লাইট এর অতিরিক্ত সকালে ঢাকা-সিলেট রুটে একটি ফ্লাইট পরিচালনা শুরু করেছে। বাংলাদেশ এভিয়েশনে প্রথমবারের মতো ঢাকা-সিলেট-ঢাকা রুটে সকালের উদ্বোধনী ফ্লাইটে প্রায় ৬৮% যাত্রী নিয়ে নির্দিষ্ট সময়ে ফ্লাইটটি পরিচালিত হয়েছে।

ঢাকা- সিলেট রুটে প্রতিদিন সকাল ৭টা, দুপুর ১২টা ৩৫ মিনিট ও সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে ঢাকা থেকে সিলেটের উদ্দেশে ছেড়ে যাবে এবং সিলেট থেকে সকাল ৮টা ১০ মিনিট, দুপুর ১টা ৪৫ মিনিট ও রাত ৮টা ৪০ মিনিটে ঢাকার উদ্দেশে ছেড়ে আসবে।

এ সম্পর্কিত আরও খবর