বাংলাদেশে কারখানা করতে চায় সিগওয়ার্ক

ব্যবসা-বাণিজ্য, অর্থনীতি

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 23:50:33

বিশ্বে প্যাকেজিং ও লেবেল শিল্পের প্রিন্টিং ইঙ্ক তৈরির বাজারে অন্যতম নাম জার্মান কোম্পানি সিগওয়ার্ক। বাংলাদেশে কারখানা তৈরির মাধ্যমে দক্ষিণ এশিয়ায় নিজেদের অবস্থান পাকাপোক্ত করতে চায় এই কোম্পানিটি।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) বিকাল ৪টায় প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ে আয়োজিত এক অনুষ্ঠানে এ তথ্য জানায় কোম্পানিটি।

সিগওয়ার্ক কর্তৃপক্ষ জানায়, ঢাকায় ব্লেন্ডিং সেন্টার স্থাপন করতে চায় এই কোম্পানি। চলতি বছরের শেষ নাগাদ সেন্টারটি পুরোদমে কাজ করতে পারবে। বাংলাদেশে কারখানা স্থাপনের মধ্য দিয়ে দক্ষিণ এশিয়ার বাজারে সিগওয়ার্কের অবস্থান পাকাপোক্ত হবে।

বর্তমানে ভারত থেকে প্রিন্টিং ইঙ্ক আমদানি করে বাংলাদেশ। সিগওয়ার্কের এই সেন্টারটি স্থাপিত হলে বাংলাদেশেই সলভেন্ট ও ওয়াটারবেজড ইঙ্ক,  ইউভি ও কনভেনশনাল অফসেট ইঙ্ক-এর ব্লেন্ডিং করার কাজটি সম্পন্ন করা যাবে বলে জানায় কোম্পানিটি।

সিগওয়ার্ক বাংলাদেশ লিমিটেডের পরিচালক আশীষ প্রধান বলেন, ‘গত ১০ বছরে বাংলাদেশে অভূতপূর্ব অর্থনৈতিক উন্নয়ন হয়েছে, জিডিপির হার বেড়েছে উল্লেখযোগ্যহারে। বাংলাদেশ এখন সম্ভাবনাময় বাজার আমাদের জন্য। বর্তমানে স্থানীয় ক্রেতাদের চাহিদাগুলো পূরণে ও দ্রুত সমাধান দিতে আমাদের কিছু সীমাবদ্ধতা রয়েছে।’

‘তাই এসব সমস্যা নিরসনে দেশেই এই ব্লেন্ডিং সেন্টার স্থাপন করা হচ্ছে। এর ফলে দেশের ক্রেতাদের দেশেই দ্রুততম সময়ে কারিগরি সহায়তা দিতে সক্ষম হবে সিগওয়ার্ক। আমাদের পণ্য হয়তো সস্তা নয়, কিন্তু অন্যদের পণ্যের তুলনায় নিরাপদ।’

প্রসঙ্গত, সিগওয়ার্কের সদর দফতর জার্মানির কোলন শহরের জিগবার্গে অবস্থিত। বর্তমানে ৩০টি দেশে সিগওয়ার্কের কার্যক্রম চলমান রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর