বৈধ ভবনে আসা বিজিএমই’র বড় সফলতা

পোশাক শিল্প, অর্থনীতি

সিনিয়র করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা ২৪.কম | 2023-08-30 18:23:05

হাতিরঝিলের অবৈধ ভবন থেকে বৈধ ভবনে আসতে পেরেছি এটা আমার বড় সফলতা বলে জানিয়েছেন বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুতকারক ও রফতানিকারক সমিতির (বিজিএমইএ) সভাপতি সিদ্দিকুর রহমান।

বুধবার (১৭ এপ্রিল) রাজধানীর উত্তরায় বিজিএমইএ'র নবনির্মিত কমপ্লেক্সে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার অর্থনৈতিক রিপোর্টারদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ‘আমি বিজিএমইএর সভাপতি হিসেবে ৩ বছর ৭ মাস দায়িত্ব পালন করেছি। এ সময়ে সব চেয়ে বড় সফলতা হলো হাতিরঝিলের অবৈধ ভবন থেকে রাজধানীর উত্তরায় বিজিএমইএ’র বৈধ ভবনে আসতে পেরেছি। নতুন ভবনে আর কোনো আইনি ত্রুটি নেই। নতুন ভবনের জায়গা নিয়ে আগামীতে আর কেউ প্রশ্ন করতে পারবে না। সব ধরনের আইনি প্রক্রিয়া অনুসরণ করে ভবন করা হচ্ছে।’

হাতিরঝিল ভবন নিয়ে দুঃখ করে বলেন, ‘ভবনটি নিয়ে সব চেয়ে বড় ভুল করেছে ইপিবি। তৎকালীন প্রধানমন্ত্রীর নির্দেশনা থাকা সত্ত্বেও তারা আমাদেরকে সঠিক জায়গায় জমি বুঝিয়ে দেননি। এটা ভালোভাবে বুঝে নিতে না পারাটাও আমাদের ব্যর্থতা ছিল।’

সভায় বিজিএমইএ এর সিনিয়র সহ-সভাপতি ফারুক হাসান, সহ-সভাপতি এস.এস. মান্নান (কচি), সহ-সভাপতি (অর্থ) মোহাম্মদ নাছির প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর