আরও ১০৫ শতাংশ নগদ লভ্যাংশ দেবে বাটা সু

পুঁজিবাজার, অর্থনীতি

সিনিয়র করেসপন্ডেন্ট বার্তা২৪.কম | 2023-09-01 21:04:33

পুঁজিবাজারের তালিকাভুক্ত বাটা সু কোম্পানির পরিচালনা পর্ষদ ২০১৮ সালের ৩১ ডিসেম্বরের সমাপ্ত অর্থবছরে শেয়ারহোল্ডারদের জন্য আরও ১০৫ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার সুপারিশ করেছে। এর আগে কোম্পানিটি একই অর্থবছরে শেয়ারহোল্ডারদের জন্য ২৪০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করে। ফলে সমাপ্ত অর্থবছরে কোম্পানি শেয়ারহোল্ডারদের জন্য মোট ৩৪৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

সম্প্রতি কোম্পানিটির পরিচালনা পর্ষদ সভায় এ সিদ্ধান্ত দেওয়া হয়। রোববার (২৮ এপ্রিল) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইট সূত্রে এসব তথ্য জানা গেছে।

কোম্পানির এ সিদ্ধান্তের বিষয়ে সাধারণ শেয়ারহোল্ডারদের মতামত জানতে আগামী ২৭ জুন টঙ্গীতে কোম্পানির ফ্যাক্টরি প্রাঙ্গণে বার্ষিক সাধারণ সভার (এজিএম) আয়োজন করা হয়েছে। এ জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ২০ জুন।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৭২ টাকা ৭৯ পয়সা, এর আগের অর্থবছরে কোম্পানির ইপিএস ছিল ৮২ টাকা ৩৪ পয়সা। এছাড়া গত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৩৪৭ টাকা ১১ পয়সা। এর আগের অর্থবছর এনএভি ছিল ৩০৮ টাকা ৮২ পয়সা।

কোম্পানিটির অনুমোদিত মূলধন মাত্র ২০ কোটি টাকা এবং পরিশোধিত মূলধন ১৩ কোটি ৬৮ লাখ টাকা। বর্তমান বাজারে কোম্পানিটির শেয়ার আছে এক কোটি ৩৬ লাখ ৮০ হাজার টি।

এ সম্পর্কিত আরও খবর