নিউ লাইন ক্লথিংসের শেয়ার লেনদেন শুরু ২৭ মে

পুঁজিবাজার, অর্থনীতি

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-25 23:19:26

দেশের দুই পুঁজিবাজারে নিউ লাইন ক্লথিংস লিমিটেডের শেয়ার লেনদেন আগামী ২৭ মে (সোমবার) থেকে শুরু হবে। প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) প্রক্রিয়া সম্পন্ন করায় প্রতিষ্ঠানটিকে লেনদেনের অনুমোদন দেওয়া হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সোমবার কোম্পানিটি নিয়ম অনুসারে এন’ ক্যাটাগরিভুক্ত থাকবে। ডিএসইতে ট্রেডিং কোড হবে: "NEWLINE" এবং কোম্পানি কোড থাকবে : ১৭৪৮২। এর আগের ডিএসইর পরিচালনা পরিষদ কোম্পানিটিকে তালিকাভুক্তির অনুমোদন দেয়।

কোম্পানির তথ্যমতে, আইপিওর মাধ্যমে তিন কোটি শেয়ার ইস্যু করে পুঁজিবাজার থেকে ৩০ কোটি টাকা উত্তোলন করে নিউ লাইন ক্লথিংস। তার জন্য গত বছরের ২৭ নভেম্বর বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬৬৭তম সভায় কোম্পানিটিকে এ অর্থ উত্তোলনের অনুমোদন দেওয়া হয়। এজন্য প্রতিটি শেয়ারের মূল্য নেওয়া হয় ১০ টাকা করে।

আইপিওর টাকায় যন্ত্রপাতি ও কলকব্জা ক্রয়, কারখানা ভবন সম্প্রসারণ, মেয়াদী ঋণ পরিশোধ ও আইপিও খরচ খাতে ব্যয় করবে বলে প্রতিশ্রুতি দিয়েছে কোম্পানিটি।

৩০ জুন ২০১৭ পর্যন্ত আর্থিক বিবরণী অনুযায়ী কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে এক দশমিক ৮৫ টাকা। একই সময় পর্যন্ত কোম্পানিটির পুনঃমূল্যায়নসহ নীট সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৩১ দশমিক ৬৩ টাকা ও পুনঃমূল্যায়ন ছাড়া নীট সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২০দশমিক ৫২ টাকায়। আইপিওতে কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে বানকো ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট, সন্ধানী লাইফ ফাইন্যান্স ও সাউথইস্ট ব্যাংক ক্যাপিটাল সার্ভিসেস।

এ সম্পর্কিত আরও খবর