বিক্রমপুর মিষ্টান্ন ভান্ডারসহ ১৪টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা

ব্যবসা-বাণিজ্য, অর্থনীতি

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-27 21:12:52

লাইসেন্স ছাড়াই পণ্য বিক্রির অপরাধে বিক্রমপুর মিষ্টান্ন ভান্ডারসহ ১৪টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা দায়ের করেছে জাতীয় মান নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠান বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই)।

মঙ্গলবার (২৮মে) রাজধানীসহ দেশের বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করে এসব মামলা দায়ের করে বিএসটিআইয়ের একাধিক টিম। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

এতে বলা হয়, রাজধানীর পূর্ব বাসাবো এলাকার ঢাকা মসলা ঘর, মালিবাগ বাজারের খালেক রাইস এজেন্সি, কেরানীগঞ্জের রওজা পিওর ফুডস লিমিটেড, কলাবাগান এলাকার ওয়ানস্টপ সুপার শপ ও বিক্রমপুর মিষ্টান্ন ভান্ডারের বিরুদ্ধে বিএসটিআইর লাইসেন্স ছাড়াই পণ্য বিক্রি করার অপরাধে মামলা দায়ের করা হয়েছে।

মোহাম্মপুর এলাকায় বিএসটিআইর সার্ভিল্যান্স টিমের মাধ্যমে ডিজিটাল স্কেলের ভেরিফিকেশন সনদ না নিয়ে ব্যবসা পরিচালনার করায় মেসার্স রাইসা ভ্যারাইটিজ স্টোর, মেসার্স আল্লাহ রাখা জেনারেল স্টোর, মেসার্স নিউ বিসমিল্লাহ জেনারেল স্টোর, মেসার্স মনির জেনারেল স্টোর ও মেসার্স ইয়াছমিন ভ্যারাইটি স্টোরের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

বিএসটিআইর লাইসেন্স ছাড়াই খুলনার নিরালা প্রান্তিকা এলাকার ইলোরা ড্রিংকিং ওয়াটার, বাঘমারার সেতু আইসবার ফ্যাক্টরি ও রুচি আইসবারের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

অবৈধভাবে বিএসটিআইর লোগো ব্যবহার করায় রাজশাহীর বিসিক শিল্প নগরীর মেসার্স নিউ খান ফুড ডাক্টসের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর