ডিএসইতে লেনদেনের শীর্ষে লংকাবাংলা-ব্র্যাক ইপিএল

পুঁজিবাজার, অর্থনীতি

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 03:46:15

দরপতনের মাস মে-তেও দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনের শীর্ষে ছিল লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেড। এরপর যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় স্থানে ছিল ব্র্যাক ইপিএল স্টক ব্রোকারেজ লিমিটেড এবং ইউসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসই সূত্র জানায়, ফেব্রুয়ারি থেকে চলা দরপতনে সর্বশেষ মে মাসে, ডিএসইর শীর্ষ ২০ ব্রোকারেজ হাউজ মোট লেনদেনের ৫০ শতাংশ অবদান রেখেছে। ডিএসইর মোট ২৫০ সদস্যের মধ্যে বাকি ২২০ সদস্য এবং ট্রেক হোল্ডাররা করেছে বাকি লেনদেন।

এই ব্রোকারেজ হাউজগুলো হচ্ছে-আইসিবি সিকিউরিটিজ ট্রেডিং কোম্পানি লিমিটেড, ইবিএল সিকিউরিটিজ লিমিটেড, আইডিএলসি সিকিউরিটিজ, সিটি ব্রোকারেজ লিমিটেড, মার্চেন্ট সিকিউরিটিজ, শেলটেক ব্রোকারেজ এবং ব্যাংক এশিয়া সিকিউরিটিজ লিমিটেড।

এছাড়াও রয়েছে ইন্টারন্যাশনাল লিজিং সিকিউরিটিজ, এমটিবি সিকিউরিটিজ, প্রিমিয়ার ব্যাংক সিকিউরিটিজ, এআইবিএল ক্যাপিটাল মার্কেট সার্ভিসেস লিমিটেড, ইউনিক্যাপ সিকিউরিটিজ, ইউনাইটেড ফাইন্যান্সিয়াল ট্রেডিং, শান্তা সিকিউরিটিজ, রয়েল ক্যাপিটাল, শাহজালাল ইসলামী ব্যাংক সিকিউরিটিজ, কমার্স ব্যাংক সিকিউরিটিজ অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড।

এ সম্পর্কিত আরও খবর