আহমেদ অ্যান্ড আক্তারকে অডিটর নিয়োগে নিষেধাজ্ঞা

পুঁজিবাজার, অর্থনীতি

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 12:52:16

নিরীক্ষা প্রতিষ্ঠান এমএস আহমেদ অ্যান্ড আক্তারকে পুঁজিবাজারে তালিকাভুক্ত এবং পুঁজিবাজার সংশ্লিষ্ট কোম্পানির নিরীক্ষা কাজে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

মঙ্গলবার (২ জুলাই) বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬৯২ তম সভায় এ নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। বিএসইসির নির্বাহী পরিচালক সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আহমেদ অ্যান্ড আক্তারের পার্টনার শাহেদ মোহাম্মদ অবসরের কারণে নিরীক্ষা প্রতিষ্ঠানটি পার্টনারশিপ থেকে প্রোপ্রাইটর শীপে পরিণত হয়েছে। যা দি ইন্সটিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্টেন্টস অব বাংলাদেশ (আইসিএবি) থেকে ২৬ মে এক চিঠির মাধ্যমে জানানো হয়েছে। এর মাধ্যমে আহমেদ অ্যান্ড আক্তার পুঁজিবাজার সংশ্লিষ্ট কোম্পানির আর্থিক হিসাব নিরীক্ষার যোগ্যতা হারিয়েছে।

পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত আহমেদ অ্যান্ড আক্তারকে তালিকাভুক্ত কোম্পানির আর্থিক প্রতিবেদন নিরীক্ষা ও সনদপত্র প্রদান, প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও), আরপিও, রাইটস ইস্যু এর মাধ্যমে উত্তোলনকৃত তহবিলের ব্যবহার সংক্রান্ত বিবরণী নিরীক্ষা ও সনদপত্র প্রদান এবং করপোরেট গভের্নেন্স কোড পরিপালন সংক্রান্ত সনদপত্র প্রদান থেকে বিরত থাকবে বলে কমিশন সিদ্ধান্ত নিয়েছে।

এ সম্পর্কিত আরও খবর