কুষ্টিয়ায় শিক্ষার্থীদের মধ্যে বিকাশ-বিশ্বসাহিত্য কেন্দ্রের বই বিতরণ

ব্যবসা-বাণিজ্য, অর্থনীতি

সেন্ট্রাল ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-29 20:40:43

দেশের শীর্ষস্থানীয় মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠান বিকাশ এর সহায়তায় কুষ্টিয়ার ৫ টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে বই বিতরণের মাধ্যমে বইপড়া কার্যক্রম সম্প্রসারণ করলো বিশ্বসাহিত্য কেন্দ্র।

মঙ্গলবার (১৬ জুলাই) কুষ্টিয়ার ৫ টি শিক্ষা প্রতিষ্ঠানে এ বই বিতরণ করা হয়।

শিক্ষা প্রতিষ্ঠানগুলো হলো: শহরের মোহিনী মোহন বিদ্যাপীঠ অডিটোরিয়ামে আয়োজিত এক অনুষ্ঠানে শিক্ষা প্রতিষ্ঠানটিসহ, কুষ্টিয়া মিলপাড়া বালিকা উচ্চ বিদ্যালয়, মীর মোশাররফ হোসেন উচ্চ বিদ্যালয়, কুষ্টিয়া হাইস্কুল এবং সিরাজুল হক মুসলিম মাধ্যমিক বিদ্যালয়।

অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিকাশ লিমিটেড এর হেড অব রেগুলেটরি এন্ড কর্পোরেট অ্যাফেয়ার্স হুমায়ুন কবির, দু’বারের এভারেস্ট বিজয়ী একমাত্র বাংলাদেশি এম. এ মুহিত, কুষ্টিয়া হাই স্কুলের সহকারী প্রধান শিক্ষিকা শাবানা ইয়াসমিন এবং শহরের মোহিনী মোহন বিদ্যাপীঠের প্রধান শিক্ষক মোঃ সিরাজ উদ্দিন মালিথা।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিশ্বসাহিত্য কেন্দ্রের যুগ্ম-পরিচালক (প্রোগ্রাম) মেসবাহ উদ্দিন আহমেদ সুমন।

আগামী প্রজন্মের মাঝে বই পড়ার অভ্যাস গড়ে তুলতে দেশের দায়িত্বশীল কর্পোরেট প্রতিষ্ঠান বিকাশ ২০১৪ সাল থেকে এই বইপড়া কর্মসূচির সাথে যুক্ত আছেন। বিকাশ চলতি বছরের ৪০ হাজারসহ দুই লাখের বেশি বই দিয়েছে এই কার্যক্রমে। সারা দেশের ৪০০ স্কুলে এ বছরের বইগুলো বিতরণ করা হবে।

দেশে আলোকিত মানুষ গড়ার স্বপ্ন নিয়ে বিশ্বসাহিত্য কেন্দ্র গত ৪০ বছর ধরে সারা দেশে স্কুল ও কলেজের শিক্ষার্থীদের জন্য নানাবিধ উৎকর্ষ কার্যক্রম পরিচালনা করে আসছে।  বর্তমানে সারা দেশে এই কর্মসূচির আওতায় প্রায় ২ হাজার শিক্ষা প্রতিষ্ঠানের ২ লাখ শিক্ষার্থী রয়েছে।

২০১১ সালে কার্যক্রম শুরু করা বিকাশ লিমিটেড ব্যাংকিং সেবার ভিতরে এবং বাইরে থাকা বাংলাদেশের একটি বিশাল জনগোষ্ঠিকে নানা ধরনের মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস দিয়ে আসছে। বিকাশ- ব্র্যাক ব্যাংক, ইউএস ভিত্তিক মানি ইন মোশন, ওর্য়াল্ড ব্যাংক গ্রুপের অর্ন্তগত প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল ফিন্যান্স কর্পোরেশন, বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন এবং অ্যান্ট ফিনান্সিয়াল-এর যৌথ মালিকানাধীন একটি প্রতিষ্ঠান।

এ সম্পর্কিত আরও খবর