প্রাইম ব্যাংকের মুনাফা বেড়েছে ২৮ শতাংশ

ব্যাংক বীমা, অর্থনীতি

সেন্ট্রাল ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-15 07:35:00

২০১৯ সালের অর্ধ-বার্ষিক আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে প্রাইম ব্যাংক। রাজধানী ঢাকায় ব্যাংকের প্রধান কার্যালয়ে এক অনুষ্ঠানে ব্যাংকের অর্জিত মুনাফা সম্পর্কে জানায় ব্যাংক কর্তৃপক্ষ।

প্রতিবেদনে জানানো হয়, বছরের প্রথম ছয় মাসে প্রাইম ব্যাংকের শেয়ার প্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছে ০.৮৮ টাকা, যা ২০১৮ সালের একই মেয়াদে ছিল ০.৬৮ টাকা। এই সময়ে ব্যাংকটির কর পরবর্তী মুনাফা দাঁড়িয়েছে ৯৯.২৭ কোটি টাকা, যা গত বছরের একই সময়ে ছিল ৭৭.৪০ কোটি টাকা। মুনাফা বৃদ্ধির এই হার গত বছরের তুলনায় ২৮ শতাংশ বেশি।

প্রাইম ব্যাংকের ফেসবুক পেজে অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করা হয়। যেখানে দেশি-বিদেশি বিনিয়োগকারী, শেয়ার বিশ্লেষক, সাংবাদিকবৃন্দ অনলাইনে অংশগ্রহণ করেন এবং বিভিন্ন প্রশ্ন করেন। অনুষ্ঠানে প্রশ্নের উত্তর দেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী রাহেল আহমেদ ও উপ-ব্যবস্থাপনা পরিচালক ও চিফ ফিন্যান্সিয়াল অফিসার (সিএফও) মোহাম্মদ হাবিবুর রহমান চৌধুরী।

অনুষ্ঠানে জানানো হয়, জুন ২০১৯ শেষে ব্যাংকের আমানত দাঁড়িয়েছে ২০ হাজার ৮৮৮ কোটি টাকা, যা ২০১৮ সালের ডিসেম্বর শেষে ছিল ১৯ হাজার ৭৫২ কোটি টাকা। জুন শেষে ঋণের পরিমান দাঁড়িয়েছে ২১ হাজার ৫৮৯ কোটি টাকা, আমদানি রফতানি ব্যবসাও উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে।

সূচনা বক্তব্যে প্রাইম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী রাহেল আহমেদ বলেন, ‘যে অগ্রগতির ধারায় ব্যাংকটি এগিয়ে যাচ্ছে, আমরা দৃঢ় প্রত্যয় ব্যক্ত করছি যে, এ ধারা অব্যাহত থাকবে আগামীতেও।’

অনুষ্ঠানে ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক ও সিএফও মোহাম্মদ হাবিবুর রহমান চৌধুরী প্রতিবেদনের বিভিন্ন দিক বিস্তারিত বর্ণনা করেন। এ সময় ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক- মোঃ গোলাম রব্বানী, মোঃ তৌহিদুল আলম খান, ফায়সাল রহমান সহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর