আইডিআরএ সার্ভেইলেন্স কমিটির নাম পর্যবেক্ষণ কমিটি করার প্রস্তাব

ব্যাংক বীমা, অর্থনীতি

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-25 11:37:52

বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) সার্ভেইলেন্স কমিটির নাম পরিবর্তন করে পর্যবেক্ষণ কমিটি করার প্রস্তাব করেছে বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশন (বিআইএ)।

বুধবার (১১ সেপ্টেম্বর) বিআইয়ের কার্যনির্বাহী পরিষদের সভায় এ প্রস্তাব দেওয়া হয়। বিআইয়ের প্রেসিডেন্ট শেখ কবির হোসেনের সভাপতিত্ব নির্বাহী কমিটির ১৮০তম সভায় প্রথম ভাইস-প্রেসিডেন্ট প্রফেসর রুবিনা হামিদ, ভাইস-প্রেসিডেন্ট এ কে এম মনিরুল হক, সদস্য মোজাফফর হোসেন পল্টু এবং আব্দুল্লাহ আল মাহমুদ মাহিনসহ কমিটির অন্যান্য সদস্য উপস্থিত ছিলেন।

সভায় এজেন্টদের ১৫ শতাংশের বেশি যাতে কমিশন দেওয়া না হয়, সে বিষয়ে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত হয়। সভায় ১৫ শতাংশ কমিশনের বিষয়ে ব্যাখ্যা করা এবং পাঁচ শতাংশ অগ্রিম কর কেটে ১৪ দশমিক ২৫ শতাংশ কমিশন এজেন্টকে দেওয়ার ব্যাপারে আলোচনা হয়।

আইডিআরএ থেকে সার্ভেইলেন্স কমিটির নাম পরিবর্তন করে পর্যবেক্ষণ কমিটি করার প্রস্তাব করা হয়। বিআইএ থেকে দু’টি কমিটি গঠন করার ওপর গুরুত্ব দেওয়া হয়। এর একটি অভিযোগ সেল (Complain cell) এবং অপরটি শৃঙ্খলা (Disciplinary) কমিটি। মোজাফফর হোসেন পল্টুকে প্রধান করে কমিটির নন-লাইফ মেম্বারদের সদস্য করে Disciplinary কমিটি গঠন করার সিদ্ধান্ত হয় এ সময়।

এ সম্পর্কিত আরও খবর