ইউএস-বাংলার বহরে যুক্ত হলো দশম এয়ারক্রাফট

ব্যবসা-বাণিজ্য, অর্থনীতি

সেন্ট্রাল ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-31 13:18:37

ইউএস-বাংলা এয়ারলাইন্সের বহরে যুক্ত হলো ব্র্যান্ড নিউ এয়ারক্রাফট এটিআর ৭২-৬০০। এই নিয়ে বেসরকারি এয়ারলাইন্সটির এয়ারক্রাফটের সংখ্যা দাঁড়াল ১০ এ। যা বাংলাদেশের বেসরকারি বিমান সংস্থার মধ্যে সর্বোচ্চ।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) বিকেল ৩টা ২০ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করে তৃতীয় এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট। আনুষ্ঠানিকভাবে এয়ারক্রাফটটি গ্রহণ করেন ইউএস-বাংলা এয়ারলাইন্সের প্রধান উপদেষ্টা ক্যাপ্টেন আহমেদ শিকদার।

ফ্রান্সের ব্ল্যাগনাক এয়ারপোর্ট থেকে মিশর ও ওমান হয়ে নতুন সংযোজিত এয়ারক্রাফটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করে। অবতরণের পর এয়ারলাইন্সের সার্বিক উন্নতির জন্য দোয়া কামনা করা হয়।

ইউএস-বাংলার বহরে যুক্ত হলো দশম এয়ারক্রাফট

নতুন যুক্ত হওয়া এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফটটিতে ৭২টি আসন রয়েছে। যা দিয়ে ভবিষ্যৎ পরিকল্পনার অংশ হিসেবে অভ্যন্তরীণ রুটে অধিকতর ফ্লাইট পরিচালনা করা হবে।

উল্লেখ্য, ২০১৪ সালের ১৭ জুলাই দুটি ড্যাশ ৮-কিউ ৪০০ এয়ারক্রাফট দিয়ে ইউএস-বাংলা ঢাকা থেকে যশোরে উদ্বোধনী ফ্লাইট পরিচালনার মাধ্যমে যাত্রা শুরু করে। নতুন যুক্ত হওয়া এটিআর ৭২-৬০০সহ বর্তমানে ইউএস-বাংলার বিমান বহরে মোট ১০টি এয়ারক্রাফট রয়েছে যার মধ্যে চারটি বোয়িং ৭৩৭-৮০০, তিনটি ড্যাশ ৮-কিউ ৪০০ ও তিনটি এটিআর ৭২-৬০০।

ইউএস-বাংলার বহরে যুক্ত হলো দশম এয়ারক্রাফট

'ফ্লাই ফাস্ট-ফ্লাই সেফ' স্লোগান নিয়ে যাত্রা শুরু করা ইউএস-বাংলা এয়ারলাইন্স, অধিকতর অভ্যন্তরীণ ফ্লাইট পরিচালনার লক্ষ্যে খুব শিগগিরই আরও একটি এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট বিমান বহরে যুক্ত করার পরিকল্পনা রয়েছে কর্তৃপক্ষের।

বর্তমানে অভ্যন্তরীণ সকল রুটসহ আন্তর্জাতিক রুট কলকাতা, চেন্নাই, মাস্কাট, দোহা, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, ব্যাংকক ও গুয়াংজু রুটে নিয়মিত ফ্লাইট পরিচালনা করে আসছে সংস্থাটি।

তৃতীয় এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণের সময় ইউএস-বাংলা এয়ারলাইন্স ও বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর