নারায়ণগঞ্জে বিকাশ-বিশ্বসাহিত্য কেন্দ্রের উদ্যোগে বই বিতরণ

ব্যাংক বীমা, অর্থনীতি

সেন্ট্রাল ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-27 20:33:08

'অলোকিত মানুষ, বিকশিত বাংলাদেশ' শীর্ষক স্লোগান নিয়ে ঢাকার অদূরে সানারপাড়ের শেখ মোরতোজা আলী উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে দেশভিত্তিক উৎকর্ষ কার্যক্রম অনুষ্ঠান। অনুষ্ঠানে স্কুল শিক্ষার্থীদের আত্ম-উন্নয়নে বই পড়তে উৎসাহিত করতে তাদের মধ্যে বই বিতরণ করা হয়েছে। বিকাশ-বিশ্বসাহিত্য কেন্দ্রের উদ্যোগে এই কার্যক্রম পরিচালিত হয়েছে।

বুধবার (২ অক্টোবর) বিকাশ প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশের সবচেয়ে বড় মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠান বিকাশ লিমিটেডের সহায়তায় শিক্ষাপ্রতিষ্ঠানটির মিলনায়তনে বইপড়া কার্যক্রম সম্প্রসারণ করে বিশ্বসাহিত্য কেন্দ্র।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জনপ্রিয় শিশু-সাহিত্যিক ও টেলিভিশন ব্যক্তিত্ব আলী ইমাম, বিকাশ লিমিটেডের হেড অব রেগুলেটরি অ্যান্ড করপোরেট অ্যাফেয়ার্স হুমায়ুন কবির, শেখ মোরতোজা আলী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মো. সামছুল আলম, প্রধান শিক্ষক মো. জহিরুল হক এবং প্রতিষ্ঠানের আজীবন দাতা সদস্য ফারুকুল ইসলাম। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিশ্বসাহিত্য কেন্দ্রের যুগ্ম-পরিচালক (প্রোগ্রাম) মেসবাহ উদ্দিন আহমেদ সুমন।

উল্লেখ্য, দেশে আলোকিত মানুষ গড়ার স্বপ্ন নিয়ে বিশ্বসাহিত্য কেন্দ্র গত ৪০ বছর ধরে সারাদেশে স্কুল ও কলেজের শিক্ষার্থীদের জন্য নানাবিধ উৎকর্ষ কার্যক্রম পরিচালনা করে আসছে। দেশভিত্তিক উৎকর্ষ কার্যক্রম এর মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য কর্মসূচি। বর্তমানে সারাদেশে এই কর্মসূচির আওতায় প্রায় দুই হাজার শিক্ষা প্রতিষ্ঠানের দুই লাখ শিক্ষার্থী রয়েছে। বিকাশ ২০১৪ সাল থেকে বইপড়া কর্মসূচির সঙ্গে যুক্ত আছে। বিকাশ সারা দেশের ৪০০টি স্কুলে এই কার্যক্রমের মধ্যদিয়ে দুই লাখের বেশি বই বিতরণ করেছে।

এ সম্পর্কিত আরও খবর