বিল্ড বাংলাদেশ ইন্টারন্যাশনাল এক্সপো শুরু ১৭ অক্টোবর

ব্যবসা-বাণিজ্য, অর্থনীতি

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-25 02:02:14

তিনদিন ব্যাপী অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘বিল্ড বাংলাদেশ ইন্টারন্যাশনাল এক্সপো’। আগামী ১৭ থেকে ১৯ অক্টোবর রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) ২৬তম প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

প্রদর্শনীতে বাংলাদেশ ছাড়াও ১৪টি দেশের কোম্পানি ও ব্যক্তিরা অংশগ্রহণ করবে। কোম্পানিগুলোর সঙ্গে কনস্ট্রাকশন, বিদ্যুৎ, সৌরশক্তি, পানি, সেফটি অ্যান্ড সিকিউরিটি, লাইটিং এবং রিয়েল এস্টেট শিল্পের নেটওয়ার্ক গড়তে ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপারদের জন্য একটা অনন্য প্রদর্শনী রাখা হবে। ডেভেলপাররা অবকাঠামো উন্নয়ন সংশ্লিষ্টসহ গুরুত্বপূর্ণ সরঞ্জামাদি এবং পরিষেবাগুলো সম্পর্কে জানার সুযোগ পাবেন। প্রদর্শনীর আয়োজন করেছে সেমস গ্লোবাল।

রোববার (৬ অক্টোবর) রাজধানীর ইকোনমিক রিপোর্টার্স ফোরামের (ইআরএফ) কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- সেমস গ্লোবাল ইউএসএ’র প্রেসিডেন্ট এবং ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মেহেরুন এন ইসলাম, সেমস বাংলাদেশের মাকের্টিং অ্যান্ড কমিউনিকেশন বিভাগের প্রধান নঈম শরিফ এবং ম্যাক্স গ্রুপের ইএমডি বিভাগের জেনারেল ম্যানেজার রেজওয়ান ফেরদৌস খান।

প্রদর্শনীর উদ্বোধনের কথা রয়েছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম। প্রদর্শনী সকাল সাড়ে ১০টা থেকে সন্ধ্যা ৮টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, প্রদর্শনীর পাশাপাশি দুটো সেমিনারের আয়োজন করা হয়েছে। এর মধ্যে ১৭ অক্টোবর বিকেল ৪টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত ‘ইন্ডাস্ট্রিয়াল রুফটপ সোলার-কেপেক্স, ওপেক্স মডেল’ শীর্ষক একটি সেমিনার অনুষ্ঠিত হবে।

এরপর ১৯ অক্টোবর সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ‘সাসটেইনেবল ম্যানেজমেন্ট অব ইন্ডাস্ট্রিয়াল ওয়াটার অ্যান্ড ওয়াটার ওয়েস্ট: ইনভেস্টমেন্ট অ্যান্ড অপারেশনস’ শীর্ষক সেমিনারটি অনুষ্ঠিত হবে।

প্রদর্শনীটির পৃষ্ঠপোষকতা করছে- ২২তম পাওয়ার বাংলাদেশ এক্সপো-২০১৯, ১৭তম সোলার বাংলাদেশ এক্সপো-২০১৯, দ্বিতীয়ঢাকাইন্টারন্যাশনাললাইটিং এক্সপো-২০১৯, তৃতীয় ওয়াটার বাংলাদেশ ইন্টারন্যাশনাল এক্সপো-২০১৯, ২০তম রিয়েল এস্টেট এক্সপো বাংলাদেশ-২০১৯ এবং চতুর্থ ইন্টারন্যাশনাল সেফটি অ্যান্ড সিকিউরিটি এক্সপো বাংলাদেশ-২০১৯।

এ সম্পর্কিত আরও খবর