ইসলামপুরের দুই বন্ড চোরাকারবারি গ্রেফতার

ব্যবসা-বাণিজ্য, অর্থনীতি

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-28 05:50:44

ইসলামপুর এলাকার দুই বন্ড চোরাকারবারি মোরছালিন (২৬) এবং সাজ্জাদকে (৩০) গ্রেফতার করেছে কাস্টমস বন্ড কমিশনারেটের (ঢাকা) একটি টিম।

সোমবার (৭ অক্টোবর) রাতে রাজধানীর সেগুন সেগুনবাগিচা এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়। অভিযানটি সমন্বয় করেন কমিশনার এস এম হুমায়ূন কবীর।

মঙ্গলবার (৮ অক্টোবর) এক সংবাদ বিজ্ঞাপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। গ্রেফতার হওয়া দুইজনের বিরুদ্ধে কাস্টমস বন্ড কমিশনারেটে ফৌজদারি মামলা ছিল।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, কাস্টমস কর্মকর্তাদের সহায়তায় কোতয়ালী থানার ওসি (তদন্ত) মওদুত হাওলাদারের নেতৃত্বে একটি টিম তাদের গ্রেফতার করে। পুলিশের রমনা বিভাগের ডিসি মো. সাজ্জাদুর রহমান (বিপিএম-সেবা) অভিযানে সহায়তা করেন।

এতে আরও বলা হয়, দীর্ঘদিন ধরে ইসলামপুর এলাকার বিভিন্ন মার্কেটে বন্ডেড চোরাই ফেব্রিকসের অবৈধ বেচা-কেনার অভিযোগ ছিল। এ পরিপ্রেক্ষিতে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যানের নির্দেশে একটি বহুমাত্রিক অভিযানের পরিকল্পনা ও প্রস্তুতি গ্রহণ করা হয়।

সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে ও কমিশনার এস এম হুমায়ূন কবীরের নির্দেশনায় কাস্টমস বন্ড কমিশনারেটের একাধিক প্রিভেন্টিভ টিম গত ২৫ সেপ্টেম্বর দুপুর ২টা হতে ২৬ সেপ্টেম্বর সকাল ৭টা পর্যন্ত পুরান ঢাকার ইসলামপুর এলাকার আল-ইসলাম কমপ্লেক্স ও শুভরাজ টাওয়ারে বিশেষ অভিযান পরিচালনা করে।

উপ-কমিশনার রেজভী আহম্মেদ, ফখরুল আমিন চৌধুরী, সহকারী কমিশনার মো. আল আমিন, শরীফ মোহাম্মদ ফয়সাল এবং আকতার হোসেনের সম্মিলিত নেতৃত্বে ১০০ জন কাস্টমস কর্মকর্তা-কর্মচারী অভিযানে অংশগ্রহণ করেন।

এসময় বিভিন্ন গোপন গুদাম থেকে মোট ১০৯ টন বন্ডেড চোরাই ফেব্রিক্স আটক করা হয়। এসব পণ্য বিভিন্ন বন্ডেড প্রতিষ্ঠান কর্তৃক বন্ড সুবিধায় আমদানিপূর্বক রফতানিতে ব্যবহারের পরিবর্তে অবৈধভাবে চোরাই মার্কেটে বিক্রয় করে দেওয়া হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর